শিক্ষাপ্রতিষ্ঠানে ই-রেজিস্ট্রেশনের মেয়াদ বাড়ল

এমসি রিপোর্ট
মঙ্গলবার, ৩১ মে ২০২২ | ৮:০০ অপরাহ্ণ
শিক্ষক পদে সুপারিশ প্রাপ্তদের পুলিশ ভেরিফিকেশন হবে

শিক্ষক নিয়োগে চতুর্থ গণবিজ্ঞপ্তির জন্য বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ই-রেজিস্ট্রেশনের মেয়াদ কার্যক্রম চলমান রয়েছে। এ কার্যক্রমের মেয়াদ আগামী ৭ জুন পর্যন্ত বাড়ানো হয়েছে।

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) সদস্য (শিক্ষাতত্ত্ব ও শিক্ষামান) এ বি এম শওকত ইকবাল শাহীনের সই করা অফিস আদেশ থেকে মঙ্গলবার (৩১ মে) এ তথ্য জানা যায়।

শিক্ষাপ্রতিষ্ঠানে ই-রেজিস্ট্রেশনের মেয়াদ বাড়ল

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানসমূহ হতে অনলাইনে নতুন ই-রেজিস্ট্রেশন এবং প্রোফাইল হালনাগাদ করার জন্য ৩১ মে পর্যন্ত সময় নির্ধারণ ছিল। বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের আবেদনের পরিপ্রেক্ষিতে এই সময়সীমা আগামী ৭ জুন রাত ১২টা পর্যন্ত বর্ধিত করা হলো। নির্ধারিত তারিখের মধ্যে ই-রেজিস্ট্রেশন কার্যক্রম সম্পন্ন করা না হলে পরবর্তীতে ওই প্রতিষ্ঠান কর্তৃক অনলাইনে শিক্ষকের শূন্য পদের চাহিদা দেয়া সম্ভব হবে না।’

এর আগে গত ২৮ এপ্রিল এক বিজ্ঞপ্তির মাধ্যমে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে ই-রেজিস্ট্রেশনের নির্দেশনা দেয়া হয়।

গত বছরের ৩০ মার্চ তৃতীয় ধাপে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৪ হাজার ৩০৪ শিক্ষক নিয়োগে তৃতীয় গণবিজ্ঞপ্তি প্রকাশ করে এনটিআরসিএ। শিগগিরই শিক্ষক নিয়োগের চতুর্থ গণবিজ্ঞপ্তি আসছে বলে জানা গেছে।

প্রিয় পাঠক, শিক্ষা ও ক্যারিয়ার বিষয়ক সর্বশেষ আপডেট পেতে মুক্ত ক্যাম্পাসের ফেসবুক পেজে লাইক দিন। লিঙ্ক : https://www.facebook.com/Muktocampus

পূর্ববর্তী নিবন্ধনতুন শিক্ষাক্রমের চূড়ান্ত অনুমোদন, বাস্তবায়ন ২০২৩ থেকে
পরবর্তী নিবন্ধপ্রাণবন্ত হয়ে উঠেছে ক্যাম্পাস সংগঠন