ঢাবি ছাত্রদলের নতুন কমিটি, নেতৃত্বে সোহেল-আরিফ

এমসি রিপোর্ট
রবিবার, ১১ সেপ্টেম্বর ২০২২ | ৭:১৫ অপরাহ্ণ
ঢাবি ছাত্রদলের নতুন কমিটি, নেতৃত্বে সোহেল-আরিফ

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রদলের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। ৩৩ সদস্যের এ আংশিক কমিটিতে খোরশেদ আলম সোহেলকে সভাপতি ও আরিফুল ইসলামকে সাধারণ সম্পাদক করা হয়েছে। ঢাবি ছাত্রদলের নেতৃত্বে সোহেল-আরিফ আসায় নেতাকর্মীদের মাঝে উৎসবের আমেজ বিরাজ করছে।

আজ রবিবার (১১ সেপ্টেম্বর) বিএনিপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভি স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সুপার ফাইভে থাকা বাকি তিনজন হলেন : সিনিয়র সহ-সভাপতি পদে ইজাজলু কবির রয়েল, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক মমিনলু ইসলাম জিসান এবং সাংগঠনিক সম্পাদক মাসুদুর রহমান মাসুদ।

কমিটিতে ২০ জনকে যুগ্ম-সাধারণ সম্পাদক করা হয়েছে। তারা হলেন:  গনেশ চন্দ্র রায় সাহস, আবদুল জলিল আমিনুল, মাসুম বিল্লাহ, মোঃ মাসুম বিল্লাহ, তারিকুল ইসলাম তারেক, ফারহান মোঃ আরিফুর রহমান, আনিসুর রহমান খন্দকার অনিক, মোঃ নাছির উদ্দিন শাওন, সাদ্দাম হোসেন, শামীম আকতার শুভ, শাহাদত হোসেন, রাজু আহমেদ, মোঃ আব্দুল হান্নান তালুকদার, সোহেল রানা, আব্দুল্লাহ আল রিয়াদ, ইব্রাহিম খলিল, নাহিদুজ্জামান শিপন, ইউসুফ হোসেন খান, অলী আহমেদ ও সৈকত মোর্শেদ।

উক্ত কমিটিতে সহ-সাধারণ সম্পাদক হলেন : মুন্সি সোহাগ ও আফসার উদ্দিন, সহ-সাংগঠনিক সম্পাদক হলেন মোঃ মাসুদুর রহমান বাবু, প্রচার সম্পাদক ইমাম আল নাসের মিশুক, দপ্তর সম্পাদক মাহমুদুল হাসান ও ছাত্রী বিষয়ক সম্পাদক হলেন কানেতা ইয়া লাম লাম।

ঢাবি ছাত্রদলের নতুন কমিটি, নেতৃত্বে সোহেল-আরিফ

কমিটিতে থাকা অন্যরা হলেন :

ঢাবি ছাত্রদলের নতুন কমিটি, নেতৃত্বে সোহেল-আরিফ

জানা যায়, ২০১৯ সালের মার্চ মাসে ডাকসু নির্বাচন হওয়ার পর থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজনীতিতে সক্রিয় ভূমিকা পালন করে আসছে ছাত্রদল। ক্যাম্পাসে শিক্ষার্থীদের সংকট ও জাতীয় ইস্যু নিয়ে যথেষ্ট সরবও ছিল দলটি। তবে সর্বশেষ চলতি বছরের মে মাসে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে দলটির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলের দেয়া এক বক্তব্যকে কেন্দ্র করে ঢাবি ক্যাম্পাসে ছাত্রলীগ ছাত্রদলের দফায় দফায় সংঘর্ষ হয়। এরপর থেকে ক্যাম্পাসে সক্রিয়ভাবে রাজনৈতিক কর্মসূচি পালন করতে পারছে না ছাত্রদল। তবে বিচ্ছিন্নভাবে ভর্তি পরীক্ষার সময় শিক্ষার্থীদের পাশে থেকে সহায়তা করতে দেখা যায় দলটির নেতাকর্মীদের।

সর্বশেষ ২০১৯ সালের ২৪ ডিসেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের বর্তমান কমিটি ঘোষণা করেছিল তৎকালীন সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল। রাকিবুল ইসলাম রাকিবকে আহবায়ক ও আমান উল্লাহ আমানকে সদস্য সচিব করে ৯১ সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। পরে বর্ধিত কমিটিতে আরো ১৯ জন যুগ্ম আহ্বায়ক এবং ১৩ জনকে সদস্য হিসাবে মনোনীত করা হয়। ১২৩ সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটির আহবায়ক রাকিবুল ইসলাম রাকিব ছাত্রদলের বর্তমান কেন্দ্রীয় সংসদের সিনিয়র যুগ্ম সম্পাদক হওয়ায় ঢাবি শাখার সিনিয়র যুগ্ম আহবায়ক আক্তার হোসেন বর্তমানে ভারপ্রাপ্ত আহবায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন।

পূর্ববর্তী নিবন্ধসাত কলেজের সাবজেক্ট চয়েস সময় বাড়লো
পরবর্তী নিবন্ধই-পাসপোর্ট করার নিয়ম ও খরচ ২০২২