টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
শনিবার, ০৮ জুন ২০১৯ | ৩:১২ অপরাহ্ণ | 277 বার পঠিত
টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ : আগের দুই ম্যাচে টস জিততে পারেননি মাশরাফি বিন মর্তুজা। এই প্রথম টস জিতলেন মাশরাফি বিন মর্তুজা। ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মরগ্যান কয়েন নিক্ষেপ করলেন। হেড না টেল- ডাকলেন মাশরাফি এবং শেষ পর্যন্ত তিনিই জিতলেন। টস জিতে কোনো ভাবনা-চিন্তা নেই। প্রথমে ফিল্ডিং করারই সিদ্ধান্ত নিলেন তিনি। ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মরগ্যানকে।

কার্ডিফ বাংলাদেশের জন্য লাকি ভেন্যু। কার্ডিফের সোফিয়া গার্ডেনে কখনো হারেনি টাইগাররা। সৌভাগ্যের সেই ভেন্যুতে আজ শনিবার স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

বিশ্বকাপে দুই দলই খেলবে নিজেদের তৃতীয় ম্যাচ। একটি করে ম্যাচ জিতেছে দুই দল। বিশ্বকাপের সব আসর মিলিয়ে বাংলাদেশ ও ইংল্যান্ডের এটা চার নম্বর ম্যাচ। আগের তিন ম্যাচে দুটিতে জয় বাংলাদেশের। তাও আবার টানা দুই বিশ্বকাপে। ২০১১ সালে চট্টগ্রামে ২ উইকেটে জয়ের পর ২০১৫ সালে এডিলেডে জিতেছিল ১৫ রানে। আজ শনিবার সৌভাগের ভেন্যু কার্ডিফে নামছে হ্যাটট্রিক জয়ের সন্ধ্যানে। বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায় ম্যাচটি শুরু হবে।

টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

পরিসংখ্যান বলছে, সবশেষ পাঁচ ম্যাচে বাংলাদেশ হেরেছে কেবল নিউজিল্যান্ডের বিপক্ষে। অবশ্য ইংল্যান্ডের পরিসংখ্যান একই কথা বলছে। সবশেষ পাকিস্তানের সঙ্গে হার বাদ দিলে তারাও জয় পেয়েছে বাকি চারটি ম্যাচে।

এছাড়া এখন পর্যন্ত বিশ্বকাপের পয়েন্ট তালিকাতেও একই অবস্থানে রয়েছে বাংলাদেশ ও ইংল্যান্ড। দুটি করে ম্যাচ খেলে একটি করে জয় ও পরাজয়ের স্বাদ পেয়েছে উভয় দল।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি মুর্তজা (অধিনায়ক), মোস্তাফিজুর রহমান।

ইংল্যান্ড একাদশ: জেসন রয়, জনি বেয়ারস্টো, জো রুট, এউইন মরগান (অধিনায়ক), বেন স্টোকস, জস বাটলার (উইকেটরক্ষক), ক্রিস ওকস, আদিল রশিদ, লিয়াম প্লাঙ্কেট, জোফরা আর্চার, মার্ক উড।

প্রিয় পাঠক, শিক্ষা ও ক্যারিয়ার বিষয়ক সর্বশেষ আপডেট পেতে মুক্ত ক্যাম্পাসের ফেসবুক পেজে লাইক দিন। লিঙ্ক : https://www.facebook.com/Muktocam

পূর্ববর্তী নিবন্ধবাংলাদেশ একাদশে পরিবর্তন আসছে
পরবর্তী নিবন্ধইংলিশদের মারমুখী ব্যাটিংয়ে চাপের মুখে টাইগাররা