৬ মন্ত্রীকে তলব করেছেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
সোমবার, ৩০ মার্চ ২০২০ | ১১:৩৭ অপরাহ্ণ | 214 বার পঠিত
করোনা ভাইরাস

করোনা ভাইরাস মোকাবিলায় পরবর্তী পদক্ষেপ নিতে ৬ মন্ত্রীকে তলব করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কাল মঙ্গলবার (৩১ মার্চ) সকালে ওই ৬ মন্ত্রীকে ডেকে পাঠিয়েছেন তিনি। মহামারি করোনা প্রতিরোধে জেলা প্রশাসকদের সঙ্গে ভিডিও কনফারেন্সের আগে প্রধানমন্ত্রী ওই ছয় মন্ত্রী ও সংশ্লিষ্ট ৬ সচিবের সঙ্গে পরামর্শ করবেন বলে জানা গেছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সরকারের যে ৬জন মন্ত্রীকে ডেকেছেন তারা হলেন- স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম, খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন ও দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।

৬ মন্ত্রীকে তলব করেছেন প্রধানমন্ত্রী

এছাড়া প্রধানমন্ত্রীর সঙ্গে অনুষ্ঠিতব্য এই বিশেষ পরামর্শ বৈঠকে যে ৬ সচিবকে ডেকে পাঠানো হয়েছে তারা হলেন অর্থ মন্ত্রণালয়ের সচিব রউফ তালুকদার, স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব আসাদুল ইসলাম, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব হেলালুদ্দীন আহমদ, খাদ্য মন্ত্রণালয়ের সচিব ড. মোছাম্মৎ নাজমানারা খানুম, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব শেখ ইউসুফ হারুন ও দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব শাহ কামাল।

ওই সভায় করোনার বিস্তার রোধে সরকারের সাধারণ ছুটির মেয়াদ বাড়তে পারে বলে ইঙ্গিত দিয়েছেন ওই নীতিনির্ধারক।

প্রসঙ্গত, বাংলাদেশে উদ্ভূত করোনা পরস্থিতিতে সংক্রমণ ঠেকাতে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণ ভবন থেকে করোনা সংকট কঠোরভাবে মনিটরিং করছেন।

মুক্ত ক্যাম্পাস/এমজে

পূর্ববর্তী নিবন্ধকরোনায় স্থবির সারাদেশ, অসহায়দের পাশে ডুয়েট পরিবার
পরবর্তী নিবন্ধ‘মানুষ মানুষের জন্য’ কর্মসূচি চালু করেছে এমপি জ্যাকব