হাসান আজিজুল হককে বিএসএমএমইউতে স্থানান্তর

এমসি রিপোর্ট
রবিবার, ২২ আগস্ট ২০২১ | ১২:০২ পূর্বাহ্ণ
হাসান আজিজুল হককে বিএসএমএমইউতে স্থানান্তর

প্রখ্যাত কথাসাহিত্যিক হাসান আজিজুল হক কে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতাল থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) স্থানান্তর করা হয়েছে।

আজ শনিবার (২১ আগস্ট) রাতে রাজশাহীর সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা এ তথ্য নিশ্চিত করে জানান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মধ্যস্থতায় হাসান আজিজুল হককে বিএসএমএমইউর মেডিসিন বিভাগে ভর্তি করা হয়েছে। হাসান আজিজুল হককে রাজশাহী থেকে এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকায় পাঠানোর পর, ফজলে হোসেন বাদশা সড়কযোগে ঢাকায় যান এবং হাসান আজিজুল হকের চিকিৎসার খোঁজ-খবর নেন।

তিনি আরও জানান, হাসান আজিজুল হক হৃদরোগ ইন্সটিটিউটে থাকা অবস্থাতেই প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে যোগাযোগ করা হয়। পরে, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মধ্যস্থতায়ই বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের চিকিৎসকদের সঙ্গে পরামর্শ করে তাকে সেখানে ভর্তি করা হয়।

আজ দুপুরে হাসান আজিজুল হকের চিকিৎসায় ১৬ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করে জাতীয় হৃদরোগ ইন্সটিটিউট ও হাসপাতাল। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে আনার পরে সেখানে মেডিকেল বোর্ড গঠন করা হয়।

উল্লেখ্য, হাসান আজিজুল হক ১৯৩৯ সালের ২ ফেব্রুয়ারি ভারতের পশ্চিমবঙ্গের বর্ধমান জেলার যবগ্রামে জন্মগ্রহণ করেন। জীবনের অধিকাংশ সময় তিনি রাজশাহীতে কাটিয়েছেন। ১৯৭৩ সালে তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) দর্শন বিভাগে শিক্ষকতা শুরু করেন। ২০০৪ সালে অবসরে যান তিনি।

প্রিয় পাঠক, শিক্ষা ও ক্যারিয়ার বিষয়ক সর্বশেষ আপডেট পেতে মুক্ত ক্যাম্পাসের ফেসবুক পেজে লাইক দিন। লিঙ্ক : https://www.facebook.com/Muktocampus

পূর্ববর্তী নিবন্ধগুচ্ছ আবেদনের ফল কাল, চূড়ান্ত আবেদন শুরু ১ সেপ্টেম্বর
পরবর্তী নিবন্ধপ্রাথমিকের ৮৪ ভাগ শিক্ষক-কর্মচারী টিকা আওতায়