হাসপাতালে ডেঙ্গু রোগী ভর্তির সংখ্যা কমছে: স্বাস্থ্যমন্ত্রী

মুক্ত ক্যাম্পাস প্রতিবেদন
মঙ্গলবার, ১৩ আগস্ট ২০১৯ | ৯:২২ অপরাহ্ণ | 190 বার পঠিত

হাসপাতালগুলোতে ডেঙ্গুরোগী ভর্তির সংখ্যা কমে আসছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক তিনি বলেন, দেশের সাধারণ মানুষ ডেঙ্গু সম্পর্কে সচেতন হওয়ার কারণেই এটা সম্ভব হয়েছে।

আজ মঙ্গলবার রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, কুয়েত মৈত্রী হাসপাতাল ও সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ডেঙ্গু রোগীদের চিকিৎসা পরিস্থিতি পর্যবেক্ষণ শেষে স্বাস্থ্যমন্ত্রী সাংবাদিকদের এ কথা জানান।

দেশের হাসপাতালগুলোতে রোগী সংখ্যা কমে যাওয়া প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী বলেন, সারাদেশে গত ২৪ ঘণ্টায় যেভাবে হাসপাতালে ডেঙ্গু রোগী ভর্তির সংখ্যা কমে যাচ্ছে তার বড় কৃতিত্ব হচ্ছে দেশের সাধারণ মানুষের ডেঙ্গু সচেতনতা বাড়া। পাশাপাশি স্বাস্থ্যখাতে কর্মরত ডাক্তার, নার্সসহ সবাই পরিবারের সঙ্গে ঈদের আনন্দের কথা বাদ দিয়ে যেভাবে রোগীদের সেবা করছেন তার জন্য স্বাস্থ্যখাতের সবাই প্রশংসার দাবি রাখে।

বর্তমানে সারাদেশে হাসপাতালগুলোতে ৭৫৪৭ জন ডেঙ্গুরোগী ভর্তি থাকার কথা জানিয়ে জাহিদ মালেক বলেন, আগের দিন সোমবার এই সংখ্যা ছিল ৮ হাজার ৬ জন। তিনি বলেন, এ পর্যন্ত ডেঙ্গুতে নিশ্চিত মৃত্যুর সংখ্যা ৪০ জন।

তিনি কুর্মিটোলা ও কুয়েত মৈত্রী হাসপাতাল পরিদর্শনে গিয়ে ডেঙ্গু সেলে চিকিৎসাধীন রোগীদের সঙ্গে কথা বলেন ও তাদের খোঁজখবর নেন। তিনি রোগী ও স্বজনদের আতঙ্কিত না হয়ে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা বাড়ানো এবং যথাযথ চিকিৎসা নেওয়ার পরামর্শ দেন।

স্বাস্থ্য সেবা বিভাগের সচিব আসাদুল ইসলাম ও স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক আবুল কালাম আজাদ এ সময় উপস্থিত ছিলেন।

মুক্ত ক্যাম্পাস/রানা/টিআর

পূর্ববর্তী নিবন্ধকাশ্মীর ইস্যুতে এবার মুখ খুললেন মনমোহন সিং (ভিডিও)
পরবর্তী নিবন্ধযমুনায় নৌকা ডুবে ২ নারীর মৃত্যু, শিশুসহ নিখোঁজ ৫