সেনাবাহিনীর মেডিকেল ও ডেন্টাল কোরে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

এমসি রিপোর্ট
সোমবার, ১১ জুলাই ২০২২ | ১০:০৫ অপরাহ্ণ | 127 বার পঠিত
সেনাবাহিনীতে অসামরিক পদে বিশাল নিয়োগ বিজ্ঞপ্তি

সেনাবাহিনীর মেডিকেল ও ডেন্টাল কোরে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশিত হয়েছে। বাংলাদেশ সেনাবাহিনীতে ৮০তম ডিএএসি (এএমসি) এবং ৬৭তম ডিএসএসসি (এডিসি) পদে পুরুষ এবং মহিলা উভয় প্রার্থী নিয়োগ দেওয়া হবে। সম্প্রতি প্রকাশিত এই নিয়োগ বিজ্ঞপ্তিতে ২টি ক্যাটাগরির অধীনে অনির্দিষ্ট যোগ্য লোকবল নিয়োগ করা হবে।

আগ্রহী প্রার্থীগণ যোগ্যতা সম্পন্ন হলে ৮ জুলাই থেকে ৩০ জুলাই পর্যন্ত অনলাইনের https://joinbangladesharmy.army.mil.bd মাধ্যমে আবেদন করতে পারবেন।

ফোর্সের নাম: বাংলাদেশ সেনাবাহিনী

পদের নাম: আর্মি মেডিকেল কোর (এএমসি/AMC) এবং আর্মি ডেন্টাল কোর (এডিসি/ ADC)

চাকরির ধরণ: সরকারি চাকরি ও ডিফেন্স

শূন্যপদ: অনির্দিষ্ট

বেতন গ্রেড: বিজ্ঞপ্তিতে উল্লেখ নেই

চাকরির প্রকৃতি: ফুল টাইম

বয়সসীমা: ১ জানুয়ারি ২০২৩ তারিখে অনুর্ধ্ব ২৮ বছর (এফিডেভিট গ্রহণযোগ্য নয়)

শিক্ষাগত যোগ্যতা (ন্যুনতম):

১.ক) আর্মি মেডিকেল কোর – 80th DSSC (AMC) এর জন্য: এমবিবিএস ডিগ্রী (সরকার কর্তৃক স্বীকৃত মেডিকেল কলেজ);

খ) আর্মি ডেন্টাল কোর – 67th DSSC (ADC) এর জন্য: বিডিএস ডিগ্রী (সরকার কর্তৃক স্বীকৃত মেডিকেল/ডেন্টাল কলেজ)

২) ইন্টার্নশীপ সম্পন্নকারী

৩) উচ্চ মাধ্যমিক: ক) জাতীয় মাধ্যম: এইচএসসিতে জিপিএ-৫ অথবা (খ) ইংরেজী মাধ্যম: ‘এ’ লেভেলে ২টি বিষয়ের মধ্যে ১টিতে ‘এ’ এবং ১টিতে ‘বি’ গ্রেড।

৪) মাধ্যমিক: (ক) জাতীয় মাধ্যম: এসএসসিতে জিপিএ-৫ অথবা (খ) ইংরেজী মাধ্যম: ‘ও’ লেভেলে ৬টি বিষয়ের মধ্যে ৩টিতে ‘এ’ এবং ৩টিতে ‘বি’ গ্রেড।

লিঙ্গ: পুরুষ-মহিলা উভয়ই আবেদন করতে পারবে

জাতীয়তা : জন্মসূত্রে বাংলাদেশি নাগরিক হতে হবে।

সেনাবাহিনীর মেডিকেল ও ডেন্টাল কোরে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

জেলা: সকল জেলা

আবেদনের ফি: ১০০০ টাকা

অফিসিয়াল ওয়েবসাইট: http://www.army.mil.bd ও http://joinbangladesharmy.army.mil.bd

আবেদনের মাধ্যম: অনলাইন https://joinbangladesharmy.army.mil.bd

আবেদনের সময়সীমা: ৮ জুলাই থেকে ৩০ জুলাই পর্যন্ত

প্রার্থীর অযোগ্যতা :

১. সেনা/নৌ/বিমান বাহিনী অথবা যেকোনো সরকারি চাকরি হতে অপসারিত/বরখাস্ত।

২. আসএসএসবি কর্তৃক ০২ (দুই) বার স্ক্রিন্ড আউট/প্রত্যাখাত) (একবার স্ক্রিন্ড আউট ও একবার প্রত্যাখাত হলে আবেদন করা যাবে। তেব পাঁচ বছর পূর্বে দুই বার স্ক্রিন্ড আউট বা প্রত্যাখাত প্রার্থীগনও আবেদন করতে পারবেন।

৩. প্রতিটি চোখের দৃষ্টিক্ষীনতা ও দূরদৃষ্টি ২.৫ ডাইঅপ্টার এর বেশি এবং বিষমদৃষ্টি ১.০ ডাইঅপ্টার এর বেশি হলে সেক্ষেত্রে অযোগ্য বলে বিবেচিত হবে।

৪. সেনা, নৌ, বিমান বাহিনীর আপিল মেডিকেল বোর্ড কর্তৃক অযোগ্য বিবেচিত।

৫. মেডিকেল ও ডেন্টাল কলেজের সকল পেশাগত পরীক্ষাসমূহে সর্বমোট দুই বা ততোধিক বিষয়ে রেফার্ডপ্রাপ্ত ডাক্তারগণ সেনাবাহিনীতে ভর্তির জন্য অযোগ্য বলে বিবেচিত হবেন।

নির্বাচন পদ্ধতি :

১. লিখিত পরীক্ষা : লিখিত পরীক্ষা (পেশাগত বিষয়ে ১০০ নম্বর) আগামী ৫ আগস্ট ২০২২ সকাল ৯ ঘটিকায় শহীদ বীর বিক্রম রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজ, ঢাকা সেনানিবাসে অনুষ্ঠিত হবে। আবেদন প্রক্রিয়া সম্পন্নকারী প্রার্থীরা কল-আপ লেটার প্রিন্ট করে নেবেন এবং পরীক্ষার সময় এটি বহন করবেন। লিখিত পরীক্ষার ফলাফল আগস্ট ২০২২ এর চতুর্থ সপ্তাহে ওয়েবসাইট ও এসএমএস/টেলিফোনের মাধ্যমে জানানো হবে।

২. প্রাথমিক স্বাস্থ্য ও মৌখিক পরীক্ষা : লিখিত পরীক্ষা উত্তীর্ণ প্রার্থীদের প্রাথমিক স্বাস্থ্য ও মৌখিক পরীক্ষা আগামী ০৪ সেপ্টেম্বর ২০২২ থেকে ০৮ সেপ্টেম্বর ২০২২ পর্যন্ত ডিজিএমএস অফিস, ঢাকা সেনানিবাসে অনুষ্ঠিত হবে। মৌখিক পরীক্ষার সময় সকল পরীক্ষার সার্টিফিকেট ও মার্কসীটের মূলকপি (এসএসসি/ও লেভেল, এইচএসসি/এ লেভেল, এমবিবিএস/বিডিএস, ইন্টার্নশীপ, বিএমএন্ডডিসি রেজিস্ট্রেশন কার্ড, এফসিপিএস পার্ট-০১ যদি থাকে এবং কল আপ লেটার) প্রদর্শন করতেদ হবে। অন্যথায় অযোগ্য বলে বিবেচিত হবে।

৩. আইএসএসবি পরীক্ষা: লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের ঢাকা সেনানিবাসে অবস্থিত আইএসএসবি এর নিকট পরীক্ষা/সাক্ষাৎকারের জন্য নির্ধারিত তারিখে উপস্থিত হতে হবে। পরীক্ষা/সাক্ষাৎকারের তারিখ আইএসএসবির ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

Circular download Link

Apply Link 

প্রিয় পাঠক, শিক্ষা ও ক্যারিয়ার বিষয়ক সর্বশেষ আপডেট পেতে মুক্ত ক্যাম্পাসের ফেসবুক পেজে লাইক দিন। লিঙ্ক : https://www.facebook.com/Muktocampus

পূর্ববর্তী নিবন্ধমদনে সাবেক পাইলটিয়ান ফুটবল টূর্ণামেন্টে চ্যাম্পিয়ন ২০১৩ ব্যাচ
পরবর্তী নিবন্ধনোবিপ্রবিতে ফেনী স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের কমিটি গঠিত