সাত কলেজের সাবজেক্ট চয়েস সময় বাড়লো

এমসি রিপোর্ট
রবিবার, ১১ সেপ্টেম্বর ২০২২ | ৭:০১ অপরাহ্ণ
অধিভুক্ত সাত কলেজ: ভর্তি পরীক্ষা ২২ নভেম্বর

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের সাবজেক্ট চয়েস এর সময়সীমা বাড়ানো হয়েছে। ভর্তিচ্ছুরা বিষয় পছন্দের তারিখ ১০ সেপ্টেম্বর থেকে এগিয়ে ১২ সেপ্টেম্বর পর্যন্ত করা হয়েছে। আজ রবিবার (১১ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বেশ কিছু শিক্ষার্থীর সাবজেক্ট চয়েস ফর্ম পূরণ বাকি থাকা সময়সীমা ১২ সেপ্টেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে। আসলে অনেক শিক্ষার্থী বিষয়টা জানত না তাদের সুবিধার্থে সময় বাড়ানো হয়েছে।

এর আগে ঢাবির বিজ্ঞান অনুষদের ডিন অফিস জানায়, ১ সেপ্টেম্বর থেকে শুরু হবে সাত কলেজের তিনটি ইউনিটের সাবজেক্ট ও কলেজ চয়েস ফরম পূরণ। কোটায় আবেদনকৃত শিক্ষার্থীরা চয়েস ও তথ্য ফরম পূরণ এবং উত্তরপত্র পুনঃনিরীক্ষার আবেদন করতে পারবে।

সাত কলেজের সাবজেক্ট চয়েস সময় বাড়লো

বিজ্ঞপ্তিতে বলা হয়, সাত কলেজের বিজ্ঞান, কলা ও সামাজিক বিজ্ঞান এবং বাণিজ্য অনুষদের ভর্তি পরীক্ষায় যেসব শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে তাদের সবাইকে ১ সেপ্টেম্বর থেকে ১০ সেপ্টেম্বর বিকেল ৫টার মধ্যে অনলাইনে কাগজ ও বিষয়সমূহের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। আর ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীরাও সংশ্লিষ্ট কোটার ফরম যথাযথভাবে পূরণ করে কলেজ ও বিষয় পছন্দে কপিসহ অফিস চলাকালীন সময়ে বিজ্ঞান অনুষদের অফিসে জমা দিতে হবে। এছাড়াও অনলাইনে পূরণকৃত বিষয়ের পছন্দক্রম বিজ্ঞান, কলা ও সামাজিক বিজ্ঞান এবং বাণিজ্য অনুষদের যেকোনো বিষয়ের জন্য প্রযোজ্য হবে বিজ্ঞপ্তিতে বলা হয়।

এর আগে গত ১২ আগস্ট বিজ্ঞান অনুষদ, ১৯ আগস্ট কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদ এবং ২৬ আগস্ট বাণিজ্য অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

পূর্ববর্তী নিবন্ধফায়ার সার্ভিস নিয়োগ ২০২২, পদ ৭২৫ টি
পরবর্তী নিবন্ধঢাবি ছাত্রদলের নতুন কমিটি, নেতৃত্বে সোহেল-আরিফ