সমুদ্রে গোসলে নেমে বিশ্ববিদ্যালয় ছাত্রের মৃত্যু

মুক্ত ক্যাম্পাস ডেস্ক
শনিবার, ১০ আগস্ট ২০১৯ | ৯:০১ অপরাহ্ণ | 304 বার পঠিত
সমুদ্রে গোসলে নেমে বিশ্ববিদ্যালয় ছাত্রের মৃত্যু
সৈকতে গোসল করতে নেমে শিক্ষার্থীর মৃত্যু

কক্সবাজার সমুদ্র সৈকতের লাবণি পয়েন্টে গোসল করতে নেমে আজ শনিবার দুপুরে নিখোঁজ হন দুই ছাত্র। তাদের মধ্যে একজনের মরদেহ বিকেলে উদ্ধার হলেও আরেকজন এখনো নিখোঁজ আছেন।

কক্সবাজার ট্যুরিস্ট অঞ্চলের পুলিশ সুপার মো. জিল্লুর রহমান জানান, শনিবার বেলা দেড়টার দিকে সৈকতের লাবণী পয়েন্টে এ ঘটনা ঘটে।

“বন্ধু, প্রতিবেশী, আত্মীয় মিলিয়ে তারা মোট আটজন সাগরে নেমেছিলেন। এ সময় ভাটা শুরু হলে স্রোতের টানে পাঁচজন ভেসে যান। খবর পেয়ে লাইফ গার্ড সদস্যরা তিনজনকে উদ্ধার করে, দুইজন নিখোঁজ থাকে।”

জিল্লুর বলেন, দুপুরে কক্সবাজার সমুদ্র সৈকতের লাবণী পয়েন্ট দিয়ে বিশ্ববিদ্যালয় পড়ুয়াসহ কয়েকজন শিক্ষার্থী গোসলে নামে। এতে সাগরে ভাটার সময় স্রোতের টানে পাঁচ জন ভেসে যায়। পরে রাজশাহী প্রকৌশল বিদ্যালয়ের ছাত্র আরিফুল ইসলামকে কলাতলি পয়েন্ট থেকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন বলে পুলিশ সুপার জানান।

হাসপাতালের আবাসিক চিকিৎসক শাহীন মো. আবদুর রহমান বলেন, “হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়েছে।”
ট্যুরিস্ট পুলিশ জানায়, সাগরে ভেসে যাওয়া চট্টগ্রাম ইসলামী বিশ্ববিদ্যালয়ের ছাত্র রফিকুল ইসলাম এখনও নিখোঁজ।
উদ্ধার হওয়া ছাত্ররাও কক্সবাজার শহরের বাসিন্দা বলে জানালে তাদের নাম ও পরিচয় তাৎক্ষণিক নিশ্চিত করতে পারেননি ট্যুরিস্ট পুলিশের এসপি।

লাইফ গার্ড সদস্য ও স্থানীয় জেলেরা তার খোঁজে সাগরের বিভিন্ন পয়েন্ট তল্লাশি চালাচ্ছেন। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উদ্ধার কর্মীদেরও খবর দেওয়া হয়েছে বলে জানান জিল্লুর রহমান।

উদ্ধার হওয়া তিনজনকে কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে জানিয়ে তিনি বলেন, “তাদের সবার বাড়ি কক্সবাজার শহরের রুমালিয়ারছড়া এলাকায়। ঈদের ছুটিতে বাড়ি এসে তারা সাগরে গোসল করতে গিয়েছিলেন।”

মুক্ত ক্যাম্পাস/রানা

পূর্ববর্তী নিবন্ধছুটির দিনেও কর্মব্যস্ত সময় কাটালেন প্রধানমন্ত্রী
পরবর্তী নিবন্ধনগরকান্দায় আ.লীগ নেতাসহ নিহত ২, গুলিবিদ্ধ ৯