নগরকান্দায় আ.লীগ নেতাসহ নিহত ২, গুলিবিদ্ধ ৯

মুক্ত ক্যাম্পাস ডেস্ক
শনিবার, ১০ আগস্ট ২০১৯ | ১১:৩৪ অপরাহ্ণ | 211 বার পঠিত

ফরিদপুরের নগরকান্দা উপজেলার বাবুর-কাইচাইল গ্রামে সন্ত্রাসীদের গুলিতে উপজেলা আওয়ামী লীগ নেতা রওশন আলি মিয়া (৫৮) ও তার ভাতিজা মিরাজুল ইসলাম তুহিন (২৫) নিহত হয়েছেন। এই ঘটনায় গুলিবিদ্ধ আরও ৯ জনকে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতাল ও নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়েছে।

রওশন ও মিরাজুলকে গুলিবিদ্ধ অবস্থায় ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা তাদের মৃত ঘোষণা করেন। এই ঘটনায় গুলিবিদ্ধ গোলাম মওলা (৩২) নামের একজনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

শনিবার বিকেলে উপজেলার কাইচাইল ইউনিয়নের মধ্যপাড়া দারুল উলুম মাদরাসা এলাকায় এই ঘটনা ঘটে।

ফরিদপুরের নগরকান্দা সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মহিউদ্দিন জানান, কাইচাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির হোসেন ঠান্ডু ও স্থানীয় যুবলীগ নেতা হানিফ হৃদয়ের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল।
২০১৭ সালে হানিফ হৃদয়ের সমর্থক মহিদুলকে ঠান্ডুর সমর্থকরা হত্যা করে। এই মামলায় ঠান্ডু এবং তার সমর্থকদেরকে মামলায় আসামি করা হয়।

কেন্দ্রীয় যুবলীগ নেতা হানিফ হৃদয় শনিবার বাড়ি যাওয়ার পথে কাইচাইল ইউনিয়নের মধ্যপাড়া দারুল উলুম মাদরাসা এলাকায় ঠান্ডুর সমর্থকদের সঙ্গে কুরবানির মাংস ভাগ-বাটোয়ারা নিয়ে কথা কাটাকাটি হয়। এ সময় হানিফ তার কাছে থাকা শর্টগান দিয়ে গুলি করলে সাত থেকে আটজন আহত হন।

আহতদের ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে রওশন আলী ও তুহিন মিয়া মারা যান। বর্তমানে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

পুলিশ সুপার আরও জানান, ঘটনার পর পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ওই এলাকা পরিদর্শন করেছেন। ঘটনার সঙ্গে জড়িতদের ধরতে পুলিশ অভিযান শুরু করেছে।

মুক্ত ক্যাম্পাস/এমআর

পূর্ববর্তী নিবন্ধসমুদ্রে গোসলে নেমে বিশ্ববিদ্যালয় ছাত্রের মৃত্যু
পরবর্তী নিবন্ধমৃত্যুভয় উপেক্ষা করে কাশ্মীরে হাজারো মানুষের বিক্ষোভ