তিন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য শিক্ষা মন্ত্রণালয়ের বৃত্তি

এমসি রিপোর্ট
বুধবার, ২৬ জানুয়ারি ২০২২ | ১২:০২ পূর্বাহ্ণ
সরকারি হচ্ছে আরো ১৫ কলেজ

তিন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য শিক্ষা মন্ত্রণালয়ের বৃত্তি : দেশের সরকারি তিন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের বৃত্তি প্রদানের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে শিক্ষা মন্ত্রণালয়। প্রধানমন্ত্রীর শিক্ষাসহায়তা ট্রাস্টের আওতায় বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীদের এ বৃত্তি দেওয়া হবে।

বিশ্ববিদ্যালয়গুলো হচ্ছে, ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি), জাতীয় বিশ্ববিদ্যালয় (এনইউ) ও ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় (ইআবি)। বৃত্তির জন্য এই তিন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিকট আবেদনপত্র চাওয়া হয়েছে।

তিন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য শিক্ষা মন্ত্রণালয়ের বৃত্তি

শিক্ষা মন্ত্রণালয়ের প্রকাশিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ওই তিন বিশ্ববিদ্যালয়ের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বর্ষে অধ্যয়নরত শিক্ষার্থীরা বৃত্তির জন্য আবেদন করতে পারবেন। এছাড়াও বৃত্তির জন্য ২০১৯-২০, ২০১৮-১৯ ও ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী হতে হবে।

বিজ্ঞপ্তির সূত্রে আরও জানা গেছে, আগ্রহী শিক্ষার্থীরা http://estipend.pmeat.gov.bd এই ওয়েবসাইটে গিয়ে অনলাইনে আবেদন করতে পারবেন। আবেদনের শেষ সময় আগামী ১০ ফেব্রুয়ারি।

প্রিয় পাঠক, শিক্ষা ও ক্যারিয়ার বিষয়ক সর্বশেষ আপডেট পেতে মুক্ত ক্যাম্পাসের ফেসবুক পেজে লাইক দিন। লিঙ্ক : https://www.facebook.com/Muktocampus

পূর্ববর্তী নিবন্ধমেডিকেলে ভর্তি পরীক্ষা ১ এপ্রিল, ডেন্টালে ২২ এপ্রিল
পরবর্তী নিবন্ধঅনশন চালিয়ে যাওয়ার ঘোষণা শাবি শিক্ষার্থীদের