কুবিতে ছাত্রলীগের দু’গ্রুপের উত্তেজনায় শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

কুবি প্রতিনিধি
রবিবার, ০২ অক্টোবর ২০২২ | ৫:০১ অপরাহ্ণ
কুবির বাস সার্ভিসে অসন্তোষ প্রকাশ শিক্ষার্থীদের

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) গতকাল ছাত্রলীগের কমিটি বিলুপ্ত হওয়াকে কেন্দ্র করে দু’গ্রুপের মধ্যে উদ্ভুত পরিস্থিতি সৃষ্টির ফলে প্রশাসনের জরুরী সভায় হল সিলগলা করাসহ বেশ কিছু সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সোমবার (০২ অক্টোবর) রেজিস্ট্রার(ভারপ্রাপ্ত) মোঃ আমিরুল হক চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই সিদ্ধান্ত জানানো হয়।

জরুরি সিদ্ধান্ত গুলো হলোঃ ‘পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের হল সমূহ বন্ধ থাকবে, ছাত্র হলসমূহে অবস্থানকারী ছাত্রদের আজ সন্ধ্যা ৬টার মধ্যে হল ত্যাগ করতে হবে, ছাত্রী হলসমূহে অবস্থানকারী ছাত্রীদের আগামীকাল সকাল ৯টার মধ্যে হল ত্যাগ করতে হবে, আগামী ১০ তারিখ থেকে ১৭ তারিখ পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষা কার্যক্রম স্থগিত থাকবে এবং বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পরিবহন এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীবৃন্দের নিজস্ব পরিবহন ব্যতীত সকল ধরনের পরিবহন ক্যাম্পাসে প্রবেশ বন্ধ থাকবে।

উল্লেখ্য, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ছাত্রলীগের কমিটি বিলুপ্তি ঘোষণার পর ছাত্রলীগের বহিরাগত এক পক্ষ হঠাৎ অর্ধশত মোটরসাইকেল নিয়ে ক্যাম্পাসে শোডাউন করে। এই সময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সামনে বাজি ফুটিয়ে আতঙ্ক সৃষ্টি করে। শনিবার (১ অক্টোবর) দুপুর ৩টার দিকে এই ঘটনা ঘটে। এ সময় সদ্য সাবেক কমিটির নেতাকর্মীরা দেশিয় অস্ত্র নিয়ে ক্যাম্পাসে বের হলে বহিরাগত পক্ষ ক্যাম্পাস থেকে চলে যায়। এ সময় পুলিশসহ প্রশাসনের উপস্থিতিতে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে পরিস্থিতি শান্ত করা হয়।

পূর্ববর্তী নিবন্ধসেপ্টেম্বর এমপিও ২০২২ চেক ছাড় আপডেট
পরবর্তী নিবন্ধসাবেক কমিটির নেতাকে মারধরের অভিযোগ নতুন কমিটিতে পদপ্রত্যাশীদের বিরুদ্ধে