যবিপ্রবিতে জার্মানিতে উচ্চশিক্ষা বৃত্তি বিষয়ক সেমিনার

মো. আল জুবায়ের রনি, যবিপ্রবি প্রতিবেদক:
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯ | ৯:০৩ অপরাহ্ণ | 520 বার পঠিত

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় গ্যালারিতে আজ মঙ্গলবার দুপুর ১২ টায় ‘ল্যাবরেটরি অব ন্যানো-বায়ো এন্ড এডভান্সড ম্যাটেরিয়ালস ইঞ্জিনিয়ারিং (নেম ল্যাব)’ আয়োজনে জার্মানিতে উচ্চশিক্ষা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারের প্রধান বক্তা ছিলেন জার্মানির ডার্মস্ট্যাড ফলিত বিজ্ঞান বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান বিভাগের অধ্যাপক এবং জার্মানির কন্টিনেন্টাল কোম্পানির নিরাপত্তা ও গোয়েন্দা বিভাগের দলনেতা অধ্যাপক ড. ইঞ্জিনিয়ার রহমতুল্লাহ খন্দকার।

তিনি সেমিনারে ইউরোপের বিভিন্ন দেশের উচ্চশিক্ষা বৃত্তির সুযোগ সুবিধা, উচ্চশিক্ষা বৃত্তি পাওয়ার সম্ভাবনা, উপায় এসব বিষয়ে আলোকপাত করেন। যবিপ্রবিতে ছাত্র-ছাত্রীদের উচ্চশিক্ষা বৃত্তি পাওয়ার সম্ভাবনা, সুযোগ সুবিধা বিষয় গুলো নিয়ে ও বিশদ আলোচনা করেন। সম্পূর্ণ ফ্রী সেমিনারটিতে যবিপ্রবির বিভিন্ন বিভাগের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।

সেমিনারের উদ্বোধনী বক্তব্য রাখেন যবিপ্রবির কেমিক্যাল প্রকৌশল বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. ওয়াশিকুর রহমান। তিনি তার বক্তব্যে বলেন, এ ধরনের উচ্চশিক্ষা বৃত্তি বিষয়ক সেমিনার আয়োজন আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য খুবই উপকারী হবে।

সেমিনারে আরো উপস্থিত ছিলেন যবিপ্রবির বিভিন্ন বিভাগের শিক্ষক।

মুক্ত ক্যাম্পাস/জুবায়ের/জেডআর

পূর্ববর্তী নিবন্ধটানা ক্ষমতায় থাকার কারণেই সুফল পাচ্ছে জনগণ: প্রধানমন্ত্রী
পরবর্তী নিবন্ধস্বর্ণজয়ী রোমান সানাকে মিষ্টিমুখ করালেন প্রধানমন্ত্রী