ভারতকে তুলোধুনা করে উড়িয়ে দিলো বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
রবিবার, ০৩ নভেম্বর ২০১৯ | ১১:১৪ অপরাহ্ণ | 416 বার পঠিত

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচে প্রথমবারের মতো জয় পেয়ে ইতিহাস গড়ল বাংলাদেশ। এর আগে ২০১৬ বিশ্বকাপে খুব কাছাকাছি গিয়েও জেতা হয়নি।। এবার তাদেরই মাটিতে দুর্দান্ত ব্যাটিংয়ে রোহিত শর্মাদের উড়িয়ে দিয়েছেন মুশফিকরা। দিল্লির অরুন জেটলি স্টেডিয়ামে এই ম্যাচে সাত উইকেটে জিতে তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল বাংলাদেশ।

দিল্লিতে প্রথম টি-টোয়েন্টিতে ভারতের বিপক্ষে ১৪৯ রানের লক্ষ্যে ব্যাট করে ১৯.৩ ওভারে ৩ উইকেটে ১৫৪ রান পেয়ে অসাধারণ জয় পেল বাংলাদেশ।

দুই ভায়রা মুশফিকুর রহীম ও মাহমুদউল্লাহ রিয়াদের অবিচ্ছিন্ন ৪০ রানের জুটিতে ম্যাচের ৩ বল বাকি থাকতেই জয় নিশ্চিত হয় বাংলাদেশের। অভিষিক্ত শিভাম দুবের করা শেষ ওভারের তৃতীয় বলে অসাধারণ এক ছক্কা হাঁকিয়ে দলকে জেতান অধিনায়ক মাহমুদউল্লাহ।

৩৯ রানে ডিপ মিড উইকেটে ক্রুনাল পান্ডিয়ার হাতে জীবন পান মুশফিকুর রহিম। যুজবেন্দ্র চাহালের ওই ওভারে উইকেটরক্ষক ব্যাটসম্যানের বল হাতে রাখতে পারেননি, হয় বাউন্ডারি। শেষ বলে মাহমুদউল্লাহ চার মেরে ব্যবধান কমান।

মোহাম্মদ নাঈমের সঙ্গে ৪৬ ও মুশফিকুর রহিমের সঙ্গে ৬০ রানের জুটি গড়ে বিদায় নিলেন সৌম্য সরকার। ৩৫ বলে ১ চার ও ২ ছয়ে ৩৯ রান করে খলিল আহমেদের কাছে বোল্ড হন বাংলাদেশি ওপেনার।

সৌম্য সরকারের সঙ্গে মোহাম্মদ নাঈমের জুটি পঞ্চাশ ছুঁতে পারেনি। নাঈমের বিদায়ে পর তৃতীয় উইকেটে মুশফিকুর রহিমের সঙ্গে সৌম্যর পঞ্চাশ ছাড়ানো জুটিতে লড়াই করে বাংলাদেশ।

প্রথম ওভারে উইকেট হারায় বাংলাদেশ। লিটন দাস ইনিংসের পঞ্চম বলে দীপক চাহারের শিকার হন। ৪ বলে ৭ রান করে কভার পয়েন্টে লোকেশ রাহুলের হাতে ধরা পড়েন এই ওপেনার।

এর আগে ভারতের বিপক্ষে টস জিতে ফিল্ডিং নেয় বাংলাদেশ। ৬ উইকেটে ১৪৮ রানে ভারতকে থামিয়েছে বাংলাদেশ। ১৪৯ রানের টার্গেট ব্যাটিংয়ে নামে টাইগাররা। তিন ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে থেকে আগামী বৃহস্পতিবার রাজকোটে দ্বিতীয় ম্যাচে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ।

মুক্ত ক্যাম্পাস/টিআর

পূর্ববর্তী নিবন্ধপেট্রোপোলে ইন্টারনেট বিকল, বেনাপোলে আমদানি বন্ধ
পরবর্তী নিবন্ধটাইগারদের শেখ হাসিনার অভিনন্দন