পবিপ্রবি’তে পূর্ণ মর্যাদায় ‘শেখ রাসেল দিবস’ পালিত

মোঃ সোহেল রানা
মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১ | ১১:০৭ পূর্বাহ্ণ

যথাযোগ্য মর্যাদায় পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেল এর ৫৮ তম জন্মদিন ও ‘‘শেখ রাসেল দিবস’’-২০২১ পালিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষ্যে সোমবার (১৮ অক্টোবর) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সম্মুখে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শেখ রাসেল এর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত। একই স্থানে বিশ্বদ্যিালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড. মোহাম্মদ কামরুল ইসলাম কর্তৃক শ্রদ্ধা নিবেদন করা হয়।

সঞ্চালিত সভায় প্রধান অতিথি’র বক্তৃতায় উপাচার্য প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত বলেন, “শেখ রাসেল যদি আজ বেঁচে থাকতেন তাহলে শান্তির দূত হিসেবে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশ পরিচালনায় একজন বিশ্বস্ত সহযোদ্ধা পেতেন।”

তিনি শেখ রাসেল সহ ১৯৭৫ সালের ১৫ আগস্ট এ সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন ও বিদেহী আত্মার শান্তি কামনা করেন।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী ও কর্মচারীদের সাথে নিয়ে জন্মদিনের কেক কাটেন উপাচার্য প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত। পরে শেখ রাসেল এর আত্মার মাগফেরাত কামনায় ১মিনিট নিরবতা পালন এবং দোয়া ও মোনাজাত করা হয়।

পূর্ববর্তী নিবন্ধকারিগরি বোর্ডের পরীক্ষার মূল্যায়ন যে পদ্ধতিতে
পরবর্তী নিবন্ধসাম্প্রদায়িক সহিংসতার বিরুদ্ধে কুবিতে মানববন্ধন