জাতীয় স্মৃতিসৌধে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

এমসি রিপোর্ট
শনিবার, ২৬ মার্চ ২০২২ | ৩:০৯ অপরাহ্ণ

জাতীয় স্মৃতিসৌধে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা : ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস। স্বাধীনতার এই ৫১ বছর উদযাপনে জাতীয় স্মৃতিসৌধে আজ শনিবার শ্রেষ্ঠ সন্তানদের শ্রদ্ধা জানায় জাতি। রাজনৈতিক নেতা থেকে শুরু করে খেটে খাওয়া মেহনতি মানুষের ভালোবাসায় সিক্ত হন মহান মুক্তিযুদ্ধের শহীদ সন্তানরা। দিনের শুরুতেই স্মৃতিসৌধে শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তারা।

ভোর ৫টা ৫৬ মিনিটে রাষ্ট্রপতি শ্রদ্ধা নিবেদনের পরপরই শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন তারা।
এ সময় সশস্ত্র সালাম জানায় সেনাবাহিনী, নৌবাহিনী ও বিমান বাহিনীর সুসজ্জিত চৌকস দল; বেজে ওঠে বিউগলের করুণ সুর।

আওয়ামী লীগের পক্ষ থেকে দলের সভাপতি হিসেবে আরও একবার শ্রদ্ধা নিবেদন করেন শেখ হাসিনা। তার সঙ্গে ছিলেন দলের জ্যেষ্ঠ ও কেন্দ্রীয় নেতারা। তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদের নেতৃত্বে শ্রদ্ধা নিবেদন করে ১৪ দল। এরপর শ্রদ্ধা জানাতে আসেন জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী।
পরে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের নেতৃত্বে স্মৃতিসৌধে আসা বীরশ্রেষ্ঠ পরিবার, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও বীর মুক্তিযোদ্ধারা শ্রদ্ধা জানান।

রাষ্ট্রীয় আয়োজন শেষে স্মৃতিসৌধ খুলে দেয়া হয় সব শ্রেণি-পেশার মানুষের জন্য। ঢাকায় অবস্থানরত বিদেশি কূটনীতিক, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠনসহ সর্বস্তরের মানুষ ফুল দিয়ে বিনম্র চিত্তে স্মরণ করেন মহান মুক্তিযুদ্ধের শহীদদের।

প্রিয় পাঠক, শিক্ষা ও ক্যারিয়ার বিষয়ক সর্বশেষ আপডেট পেতে মুক্ত ক্যাম্পাসের ফেসবুক পেজে লাইক দিন। লিঙ্ক : https://www.facebook.com/Muktocam

পূর্ববর্তী নিবন্ধমেডিকেল ভর্তি প্রবেশপত্র ডাউনলোড ২০২২
পরবর্তী নিবন্ধটানা তিনদিন করোনায় মৃত্যুশূন্য দেশ