কুবিতে নবীনবরণ ও প্রবীণ বিদায় অনুষ্ঠিত

কুবি প্রতিনিধি
মঙ্গলবার, ০৭ জুন ২০২২ | ৫:১১ অপরাহ্ণ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) বাংলা বিভাগের সহযোগী সংগঠন বাংলা ভাষা-সাহিত্য পরিষদের উদ্যোগে ‘নবীনবরণ ও প্রবীণ বিদায় অনুষ্ঠান ২০২২’ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৭ জুন) সকাল ১১ টায় বিভাগের সভাপতি অধ্যাপক ড. জি এম মনিরুজ্জামানের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় এ অনুষ্ঠান শুরু হয়।

কুবি নবীনবরণ ও প্রবীণ বিদায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন ও গীতা পাঠ করা হয়। এরপর নবীন ও প্রবীণ শিক্ষার্থীরা তাদের অনুভূতি ব্যক্ত করেন। এরপর বক্তব্য রাখেন স্বাগত বক্তা ও অনুষ্ঠানের আহ্বায়ক ড. মুহাম্মদ শামসুজ্জামান মিলকী, বিশেষ অতিথি উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. হুমায়ুন কবির, ট্রেজারার অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান, কলা ও মানবিক অনুষদের ডিন অধ্যাপক ড. গোলাম মাওলা, প্রধান অতিথি উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন, বাংলা বিভাগের সভাপতি অধ্যাপক ড. জি এম মনিরুজ্জামান।

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. হুমায়ুন কবির বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা হচ্ছেন সিনিয়র স্কলার, শিক্ষার্থীরা হচ্ছেন জুনিয়র স্কলার। তাদের লক্ষ্য জ্ঞান ও গবেষণার চর্চা করা। এভাবেই বিশ্ববিদ্যালয় এগিয়ে যাবে।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, আজকে একদল নবীনকে আনুষ্ঠানিকভাবে বরণ করে নেয়া হচ্ছে আর প্রায় ৬ বছর এই বিশ্ববিদ্যালয়ে কাটানো একটা ব্যাচকে বিদায় দেয়া হচ্ছে। এই বিদায়কে আমি বেদনাদায়ক হিসেবে দেখবো না। তারা এখান থেকে ডিগ্রি সম্পূর্ণ করে বিদায় নিচ্ছে যা সকলের জন্যই আনন্দের।

তিনি আরো বলেন, এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তাদের জ্ঞান, প্রজ্ঞা দিয়ে বিশ্ববিদ্যালয়কে সামনে তুলে ধরবে। আমি অন্য একটা বিশ্ববিদ্যালয় থেকে এখানে এসেছি, বাইরের বিশ্ববিদ্যালয়ে পড়িয়েছি। এখন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে আছি, এটা আমারও বিশ্ববিদ্যালয়। আমি এই বিশ্ববিদ্যালয়ের উন্নয়নের জন্য সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি।

এছাড়া এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইকিউএসি’র পরিচালক অধ্যাপক ড. রশিদুল ইসলাম শেখ, ছাত্র পরামর্শক ও নির্দেশনা কার্যালয়ের পরিচালক ড. মোহা: হাবিবুর রহমান ও বিভাগের অন্যান্য শিক্ষকগণ।

উল্লেখ্য, নবীনবরণ ও প্রবীণ বিদায় শেষে সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন রাখা হয়েছে আয়োজনে। বিকেল থেকে শুরু হবে এই সাংস্কৃতিক আয়োজন।

প্রিয় পাঠক, শিক্ষা ও ক্যারিয়ার বিষয়ক সর্বশেষ আপডেট পেতে মুক্ত ক্যাম্পাসের ফেসবুক পেজে লাইক দিন। লিঙ্ক : https://www.facebook.com/Muktocampus

পূর্ববর্তী নিবন্ধপূবালী ব্যাংক জব সার্কুলার ২০২২-পদ ৮১টি
পরবর্তী নিবন্ধস্বপ্নবাজ তরুণ তাহমিদ, ইচ্ছা শক্তিতেই উদ্যোক্তা