কাঁঠাল খাওয়ার অভিযোগে দুই শিক্ষার্থীকে শোকজ

নোবিপ্রবি প্রতিনিধি :
মঙ্গলবার, ২৮ জুন ২০২২ | ১১:৫৩ অপরাহ্ণ
কাঁঠাল খাওয়ার অভিযোগে দুই শিক্ষার্থীকে শোকজ

কাঁঠাল খাওয়ার অভিযোগে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) বিবি খাদিজা হলের দুই শিক্ষার্থীকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দিয়েছে হল কর্তৃপক্ষ।

সোমবার (২৭ জুন) বিবি খাদিজা হলের প্রাধ্যক্ষ ড. গাজী মো. মহসিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২১ জুন সকাল ১০টার দিকে হলের অভ্যন্তরের কাঁঠাল গাছ থেকে বিনা অনুমতিতে কাঁঠাল ছিঁড়ে বস্তাবন্দি করে নিয়ে যায় তারা। এর আগেও গাছ থেকে কাঁঠাল, কামরাঙ্গা, পেয়ারা হারিয়ে গেছে। কিন্তু কাউকে চিহ্নিত করা সম্ভব হয়নি।

কাঁঠাল খাওয়ার অভিযোগে দুই শিক্ষার্থীকে শোকজ

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গাছে ওঠে কাঁঠাল পারার সময় গাছ থেকে পড়ে বড় ধরনের দুর্ঘটনা কিংবা জীবননাশেরও আশঙ্কা ছিল। এতে বিশ্ববিদ্যালয় কিংবা হল কর্তৃপক্ষ বড় ধরনের বিপদের সম্মুখীন হতে পারত। এ ঘটনার ব্যাখ্যা হল অফিসে লিখিতভাবে জমা দেওয়ার নির্দেশ দেওয়া হলো।

এমন নোটিশে ক্ষোভ প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

এ বিষয়ে জানতে চাওয়া হলে ভুক্তভোগী শিক্ষার্থীরা জানান, আমাদেরকে সরাসরি নোটিশ না দিয়ে সতর্ক করা হলে আমরা বিষয়টি সম্পর্কে অবগত হতাম। এ বিষয়ে স্যারের সাথে আমাদের কথা হয়েছে। পরবর্তীতে আমরা এ বিষয়ে সচেতন থাকার চেষ্টা করবো।

এ বিষয়ে খাদিজা হলের প্রভোস্ট, গাজী মোহাম্মদ মহসিন বলেন, “ছাত্রীরা কাঁঠাল নামাতে গিয়ে গাছ থেকে পড়ে যেতে পারে ব্যাথা পেতে পারে সে বিষয়গুলো চিন্তা করেই আমরা নোটিশ দিয়েছি। এই কাঁঠাল গুলো তাদের জন্যই। তারা হলের স্টাফ কাউকে বললেই গাছ থেকে নামিয়ে দিবে। কেউ না দিলে প্রয়োজনে আমাকে বলবে আমি ব্যবস্থা করে দিব।”

প্রিয় পাঠক, শিক্ষা ও ক্যারিয়ার বিষয়ক সর্বশেষ আপডেট পেতে মুক্ত ক্যাম্পাসের ফেসবুক পেজে লাইক দিন। লিঙ্ক : https://www.facebook.com/Muktocampus

পূর্ববর্তী নিবন্ধন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড পেল ইবি শিক্ষার্থী ওয়ালিউল্লাহ
পরবর্তী নিবন্ধইউরোপে আশ্রয়প্রার্থী ২০ হাজার বাংলাদেশি