করোনা ঝুঁকিতে যে ৫ এলাকা

অনলাইন ডেস্ক
রবিবার, ০৫ এপ্রিল ২০২০ | ৫:০১ অপরাহ্ণ | 108 বার পঠিত
হবিগঞ্জে আরও ৬৫ জনের করোনা শনাক্ত

সামাজিক সংক্রমণ এখনো এলাকাভিত্তিক। ফলে করোনার ঝুঁকিতে রয়েছে প্রায় ৫ এলাকা। ঝুঁকিপূর্ণ এলাকার মধ্যে রয়েছে রাজধানী মিরপুরের টোলারবাগ, বাসাবো এবং মাদারীপুর, নারায়ণগঞ্জ ও গাইবান্ধা।

আজ রবিবার (৫ এপ্রির) দুপুরে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়।

এদিকে, দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বাংলাদেশে প্রাণঘাতী এই ভাইরাসে মৃতের সংখ্যা দাঁড়াল ৯ জনে।
এসময়ের মধ্যে নতুন করে করোনা রোগী হিসেবে শনাক্ত হয়েছে ১৮ জন। এ নিয়ে মোট রোগীর সংখ্যা দাঁড়াল ৮৮ জনে।

এদিকে, দেশে গত ২৪ ঘণ্টায় আরও ১৮ জন করোনা আক্রান্ত হয়েছেন। এরমধ্যে রাজধানীর মিরপুরে একই পরিবারের দুজন রয়েছেন। সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) আক্রান্ত দুজনকে আজ রবিবার (৫ এপ্রিল) সকালে বাসা থেকে নিয়ে গেছে।

নতুন আক্রান্ত ওই দুজন মিরপুর-১ নম্বর ওভারব্রিজের পাশে তানিম গলিতে বসবাস করেন। এই ঘটনার পর সংশ্লিষ্ট এলাকার দুটি বহুতল ভবন ও একটি টিনশেড বাড়ি লকডাউন করে দিয়েছে মিরপুর থানা পুলিশ।

এ বিষয়ে মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাজিরুর রহমান বলেন, ওই দুজন গত দুই দিন ধরে জ্বর, সর্দি-কাশি ও শ্বাসকষ্টে ভুগছিলেন। পরীক্ষায় করোনা শনাক্ত হওয়ায় আক্রান্ত দুজনকে আজ সকালে বাসা থেকে নিয়ে যায় আইইডিসিআর।

মিরপুরের যে দুটি বহুতল ভবন ও একটি টিনশেড বাড়ি লকডাউন করা হয়েছে, সেখানে প্রায় ২৫টি পরিবার বসবাস বলে জানিয়েছে পুলিশ। বাড়িগুলোর সামনে পুলিশ মোতায়েন করে চলাচল নিয়ন্ত্রণ করা হচ্ছে।

এলাকায় মাইকিং করে জনসাধারণকে সতর্ক করা হয়েছে। ওই সব বাড়িতে কাউকে প্রবেশ করতে দিচ্ছে না পুলিশ। তবে বিশেষ প্রয়োজনে প্রতি পরিবার থেকে একজন সুরক্ষিত পোশাকে বাইরে যেতে পারছেন বলে জানান ওসি মোস্তাজিরুর রহমান।

মুক্ত ক্যাম্পাস/এমজে

পূর্ববর্তী নিবন্ধদেশে করোনায় আরও ১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৮
পরবর্তী নিবন্ধলকডাউনে ঢাকা