করোনায় চিকিৎসকের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

অনলাইন ডেস্ক
বুধবার, ১৫ এপ্রিল ২০২০ | ৫:৩৬ অপরাহ্ণ | 104 বার পঠিত
করোনায় চিকিৎসকের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ডা: মঈন উদ্দিন- এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বুধবার (১৫ এপ্রিল) প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে গণমাধ্যমে পাঠানো এক শোক বার্তায় প্রধানমন্ত্রী বলেন, এই মহৎপ্রাণ চিকিৎসক নিজের জীবনের ঝুঁকি নিয়ে মানুষকে চিকিৎসাসেবা দিয়ে গেছেন। দেশ ও জাতি তাঁর এই ত্যাগ মনে রাখবে।

শোকবার্তায় প্রধানমন্ত্রী মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

এদিকে এই চিকিৎসকের অকাল মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন সম্প্রীতি বাংলাদেশ এর আহ্বায়ক পীযূষ বন্দ্যোপাধ্যায় ও সদস্য সচিব ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল।

করোনায় চিকিৎসকের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

এক শোকবার্তায় তারা বলেন, করোনাভাইরাস প্রতিরোধে প্রথম সারির যোদ্ধা সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক ডা. মঈন উদ্দিন ১৫ এপ্রিল বুধবার সকালে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন। অসাম্প্রদায়িক এই মানুষটি তাঁর এলাকার মানুষের কাছে অতি প্রিয় ছিলেন। সম্প্রীতি বাংলাদেশ তাঁর অকাল মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানাচ্ছে।

প্রসঙ্গত, বুধবার ভোরে রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ডা. মঈনুদ্দিন।

এর আগে স্বাস্থ্য অধিদপ্তরের অনলাইন বুলেটিনে অধিদপ্তরের মহাপরিচালক আবুল কালাম আজাদ বলেন, ‘চিকিৎসকের মৃত্যুর খবর পেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর সমবেদনা প্রকাশ করেছেন। প্রধানমন্ত্রী আশ্বস্ত করেছেন মরহুমের পরিবারের সকল দায়-দায়িত্ব সরকার নেবে। একই সঙ্গে চিকিৎসকদের জন্য যে বীমা ঘোষণা করা হয়েছে, মরহুমের পরিবার সেটা যেন দ্রুত পান প্রধানমন্ত্রী সে বিষয়েও আশ্বস্ত করেছেন।’ একই সঙ্গে করোনারোগীদের চিকিৎসা নিয়োজিত সকল স্বাস্থ্যকর্মীদের পাশে আছেন বলেও প্রধানমন্ত্রী জানিয়েছেন।

প্রসঙ্গত, গত রবিবার (৫ এপ্রিল) নমুনা পরীক্ষার পর আইইডিসিআর থেকে করোনা পজিটিভ রিপোর্ট আসে ওই চিকিৎসকের।সিলেটে প্রথম করোনা আক্রান্ত রোগী তিনি। এর পর থেকে তিনি সিলেট শহরের হাউজিং এস্টেট এলাকায় নিজের বাসায় আইসোলেশনে ছিলেন। শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় ৭ এপ্রিল রাতে তাকে সিলেটের শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে ভর্তি করা হয়। মঙ্গলবার (৭ এপ্রিল) রাত ১১টার দিকে অ্যাম্বুলেন্সযোগে তাকে সিলেটের শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে নেওয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় স্থানান্তর করে তার পরিবার।

আমাদের সাথে ফেসবুক পেজে কানেক্ট থাকুন: মুক্তক্যাম্পাস

মুক্ত ক্যাম্পাস/রানা

পূর্ববর্তী নিবন্ধসৌদি আরবে আরও ৭ বাংলাদেশির মৃত্যু
পরবর্তী নিবন্ধ১ লাখ মানুষের খাবারের দায়িত্ব নিলেন শাহরুখের স্ত্রী গৌরী