৩৮তম বিসিএসে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ ৯৮৬২ জন

সোমবার, ০১ জুলাই ২০১৯ | ৫:৩৩ অপরাহ্ণ | 330 বার পঠিত

৩৮তম বিসিএসের লিখিত পরীক্ষার চূড়ান্ত ফলাফল প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন ৯ হাজার ৮৬২ জন পরীক্ষার্থী।

উত্তীর্ণদের তালিকায় সাধারণ ক্যাডারে রয়েছেন ৪৫২১ জন। সাধারণ এবং কারিগরি/পেশাগত উভয় ক্যাডারে ৩৮৭১ জন এবং কারিগরি/পেশাগত ক্যাডারে রয়েছেন ১৪৭০ জন।

আজ সোমবার পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আ.ই.ম নেছার উদ্দিন গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, যারা লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন তারা মৌখিক পরীক্ষায় অংশ নিতে পারবেন। পরীক্ষা নিয়ন্ত্রক আরও জানান, অল্প কিছুক্ষণের মধ্যে ফলাফল পিএসসির ওয়েবসাইটে http://(www.bpsc.gov.bd/)পাওয়া যাবে।

পিএসসি সূত্র জানায়, ৩৮তম বিসিএসের মাধ্যমে জনপ্রশাসনে দুই হাজার ২৪ জন ক্যাডার কর্মকর্তা নিয়োগ করা হবে। প্রশাসন ক্যাডারে ৩০০, পুলিশ ক্যাডারে ১০০ পদসহ সাধারণ ক্যাডারে মোট ৫২০, কারিগরি ও পেশাগত ক্যাডারে ৫৪৯, শিক্ষা ক্যাডারে ৯৫৫ পদ থাকছে। তবে নতুন সিদ্ধান্ত অনুসারে পদ বেড়ে মোট দুই হাজার ১৬০ জন নিয়োগ পাবেন।

৩৮তম বিসিএসের লিখিত পরীক্ষা শেষ হয়েছে গত বছরের ১৩ আগস্ট। ২০১৭ সালের ২৯ ডিসেম্বর ৩৮তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা হওয়ার প্রায় দুই মাসের মধ্যে এর ফল প্রকাশ করা হয়। এতে তিন লাখ ৮৯ হাজার ৪৬৮ জন প্রার্থী আবেদন করেন।

মুক্ত ক্যাম্পাস/রানা

পূর্ববর্তী নিবন্ধজম্মু ও কাশ্মীরে বাস খাদে পড়ে নিহত ৩৫
পরবর্তী নিবন্ধডিআইজি মিজানকে পুলিশে দিলেন হাইকোর্ট