চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ৩৫১ কোটি টাকার বাজেট অনুমোদন

চবি প্রতিনিধি:
শনিবার, ২৭ জুন ২০২০ | ৭:৩১ অপরাহ্ণ | 144 বার পঠিত
চলতি বছরেই চবির পঞ্চম সমাবর্তন!

শিক্ষা ও গবেষণা খাতে বরাদ্দ দিয়ে বরাবরের মতো চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২০-২১ অর্থবছরের জন্য ৩৫১ কোটি ৮৫ লাখ টাকার প্রাক্কলিত বাজেট অনুমোদিত হয়েছে বিশ্ববিদ্যালয় ফাইন্যান্স কমিটি ও সিন্ডিকেটের ৫৬ তম যৌথ সভায়।

আজ শনিবার (২৭ জুন) সকালে চবির চারুকলা ইনিস্টিটিউটের সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের দায়িত্বপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. শিরীন আখতার।

একই সভায় পূর্ববর্তী বছরের সংশোধিত বাজেট ৩৪১ কোটি ১৫ লাখ টাকার সংশোধিত বাজেটও অনুমোদন লাভ করে।

এসময় সভাপতির বক্তব্যে প্রফেসর ড. শিরীন আখতার বলেন, এবারের বাজেটে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রমকে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হয়েছে। এ মহামারিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম কিভাবে অনলাইনের মাধ্যমে চালিয়ে নেয়া যায় সে ব্যপারে একটি যথাযোগ্য সিদ্ধান্তে পৌঁছতে সক্ষম হয়েছি। অচিরেই এসব কার্যক্রম দৃশ্যমান হবে।

সিন্ডিকেট ও এফসি’র যৌথ সভায় উপস্থিত ছিলেন সিন্ডিকেট সদস্য এস এম ফজলুল হক, প্রফেসর ড. কাজী এস এম খসরুল আলম কুদ্দসী, প্রফেসর ড. এ কে এম মাঈনুল হক মিয়াজী, প্রফেসর ড. মোহাম্মদ নাসিম হাসান, অনলাইনে অংশগ্রহণ করেন প্রফেসর ড. মোহাম্মদ মহীবুল আজিজ, মহামান্য রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব ও চবি সিন্ডিকেট সদস্য সম্পদ বড়ুয়া ও সিন্ডিকেট সচিব চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কে এম নুর আহমদ এবং এফসি সদস্য প্রফেসর ড. ইমরান হোসেন, প্রফেসর ড. সুলতান আহমেদ, অনলাইনে অংশগ্রহণ করেন এফসি সদস্য প্রফেসর আবু মুহাম্মদ আতিকুর রহমান ও ছিদ্দিকুর রহমান ভূঁইয়া।

মুক্ত ক্যাম্পাস/তামিম/জেডআর

পূর্ববর্তী নিবন্ধএইচএসসি পরীক্ষা কম সময়ে নেওয়ার চিন্তা ভাবনা চলছে: শিক্ষামন্ত্রী
পরবর্তী নিবন্ধরাবির ৪৩৩ কোটি টাকার বাজেট পাশ, গবেষণায় মাত্র ১.১৫ শতাংশ!