হত্যার হুমকির বিচার না পেয়ে বিদায় নিলেন ইউএনও

সিরাজগঞ্জ প্রতিনিধি
শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০১৯ | ২:৩৬ অপরাহ্ণ | 113 বার পঠিত

সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার নির্বাহী অফিসার এস এম সাইফুর রহমান যুবলীগ নেতার অশালীন আচরণ, হত্যার হুমকি পেয়ে থানায় মামলা দায়ের করেও বিচার না পেয়ে মন খারাপ করে বিদায় নিলেন উপজেলার কর্মস্থল থেকে।

গতকাল শুক্রবার বিকেলে তিনি কর্মস্থল ত্যাগ করেন। এদিকে তার এ বদলির ঘটনা নিয়ে বিভিন্ন ধরনের কথা শোনা গেলেও জেলা প্রশাসন এটিকে রুটিন ওয়ার্ক বলে দাবি করেছে।

উপজেলা নির্বাহী অফিসার সাইফুর রহমানকে বদলি করে প্রধানমন্ত্রীর কার্যালয়ে নিযুক্ত করা হবে বলে জানা গেছে।

বিদায়ী উপজেলা নির্বাহী অফিসার এস এম সাইফুর রহমান বলেন, আমরা সরকারি চাকরি করি। সরকার যেখানে ঠিক মনে করে সেখানে নিয়ে যায়। তবে যুবলীগ নেতার বিরুদ্ধে মামলার পর থেকে অনেকটা বিব্রতকর পরিস্থিতিতে দায়িত্ব পালন করতে হচ্ছিল। মামলার পর আসামিদের গ্রেফতার করা হয়নি। উপরন্তু তদন্ত করে চূড়ান্ত প্রতিবেদন আদালতে দেওয়া হলে বিচারক মামলাটি খারিজ করে দেন। এমন পরিস্থিতিতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে আবেদন করে এ কর্মস্থল ত্যাগ করলাম।

জানা গেছে , সরকারি বিভিন্ন প্রকল্পে অনিয়ম প্রতিরোধ এবং খাদ্য গুদামে ধান সরবরাহে বাধা দেওয়ায় গত ২২ মে দুপুরে উপজেলা যুবলীগের আহ্বায়ক সাজ্জাদুল হক রেজাসহ ২০/২৫ জন উপজেলা চেয়ারম্যান নুরুল ইসলাম সাজেদুলের কক্ষে গিয়ে ইউএনওকে গালিগালাজ করে। এসময় তারা ইউএনওকে হত্যার হুমকিও দেয়।

এ ঘটনায় ইউএনও সাইফুর রহমান বাদী হয়ে যুবলীগ নেতা রেজাসহ সাতজনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেন। মামলার অপর আসামিরা হলেন- পৌর শ্রমিক লীগের সভাপতি আরমান, কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি রিয়াদ, যুবলীগ নেতা রিপন, সাইদুল, জহুরুল এবং সোহাগ।

মুক্ত ক্যাম্পাস/মারুফ/জেডআর

পূর্ববর্তী নিবন্ধরোহিঙ্গা সংকট আঞ্চলিক নিরাপত্তার জন্য হুমকি: প্রধানমন্ত্রী
পরবর্তী নিবন্ধবনসাই প্রদর্শনী চলছে চট্টগ্রাম শিল্পকলা একাডেমিতে