কালিয়ায় ‘স্যার’ সম্বোধন না করলে মেলে না স্বাস্থ্যসেবা!

কালিয়া প্রতিনিধি:
বৃহস্পতিবার, ১৪ মে ২০২০ | ৪:৩২ পূর্বাহ্ণ | 102 বার পঠিত

নড়াইলের কালিয়া উপজেলায় ‘স্যার’ সম্বোধন না করলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা সেবা মেলে না ডাঃ রোকাইয়া সুলতানার কাছে। চিকিৎসা সেবা নিতে আসা রোগীরা তাকে আপু বলে সম্মোধন করলে চিকিৎসা সেবা না দিয়ে অকথ্য ভাষায় কথা বলেন তিনি। ডাঃ রোকাইয়া সুলতানা কালিয়া উপজেলা স্বাস্থ্য কম্পেক্সে সহকারী সার্জন হিসাবে কর্মরত রয়েছে।

সরেজমিনে কালিয়া উপজেলা স্বাস্থ্য কম্পেক্সে গিয়ে উক্ত ঘটনার সত্যতা পাওয়া গেছে। প্রতিবেদক রোগী হিসাবে কথা বলতে যায় ডা: রোকাইয়ার সাথে। আপু সম্মোধন করায় প্রতিবেদকের উপর ক্ষিপ্ত হয় ডাঃ রোকাইয়া। প্রতিবেদক তাকে আপু সম্মোধন করার কারণে অকথ্য ভাষায় কথা বলেন। স্যার না বলা পর্যন্ত তিনি কাউকে চিকিৎসা সেবা দেন না বলে জানান।

ওই হাসপাতালে চিকিৎসা সেবা নিতে আসা একাধিক ব্যক্তির সাথে কথা বলে জানা যায়, ওই ডাক্তার হাসপাতালে আসা সকল রোগীদের সাথে একই ব্যাবহার করেন। তবে এ ব্যাপারে ডা: রোকাইয়ার সাথে কথা বলতে চাইলে তিনি কোন মন্তব্য করতে রাজি হননি। তবে তিনি বলেন তাদের অফিসিয়াল নিয়ম রয়েছে তাকে স্যার বলতে হবে। এমনকি স্যার না বললে অফিসাল নিয়ম অনুসারে চিকিৎসা সেবা দেওয়া হবেনা বলে তিনি জানান।

নাম প্রকাশে অনিচ্ছুক কালিয়া হাসপাতালের এক কর্মচারী বলেন, ওই ডাক্তার শুধুমাত্র রোগীদের সাথে নয়; হাসপাতালের সকল কর্মচারীদের সাথেও খারাপ ব্যাবহার করেন। নিজেকে জাহির করার এই মিথ্যা অপচেষ্টার কারণে উপজেলার বিভিন্ন স্থান থেকে আসা সাধারন জনগণ তাকে দেখলে চিকিৎসা সেবা না নিয়ে চলে যান।

কালিয়া উপলো স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ কাজল মল্লিক বলেন, কোন ডাক্তারকে স্যার বলতে হবে আমাদের এই রকম কোন নীতিমালা নেই। এটা যার যার ব্যক্তিগত ব্যাপার। তবে ডাঃ রোকাইয়ার ব্যাবহারে তিনি দুঃখ প্রকাশ করেন। এ ব্যাপারে নড়াইল সিভিল সার্জন ডাঃ আব্দুল মুমেনের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তাকে ফোনে পাওয়া যায়নি।

প্রিয় পাঠক, দেশ বিদেশের সর্বশেষ আপডেট পেতে আমাদের সাথে ফেসবুক গ্র‌ুপে যুক্ত থাকুন: মুক্ত ক্যাম্পাস গ্রুপ

মুক্ত ক্যাম্পাস/জামান/জেডআর

পূর্ববর্তী নিবন্ধভার্চুয়াল আদালতে বুধবার ১০১৩ আসামির জামিন
পরবর্তী নিবন্ধকরোনাভাইরাস হয়ত কখনোই নির্মূল হবে না: ডব্লিউএইচও