স্কুলে ভর্তির আবেদনের সময় বাড়লো

এমসি রিপোর্ট
বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১ | ৬:২৬ অপরাহ্ণ
চলতি সপ্তাহে স্কুল শিক্ষার্থীদের টিকাদান

২০২২ শিক্ষাবর্ষে সারাদেশের সরকারি-বেসরকারি স্কুলে ভর্তির অনলাইন আবেদনের সময় বাড়ানো হয়েছে। আজ বুধবার (৮ ডিসেম্বর) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি) সময় বাড়ানোর এ সিদ্ধান্ত নেয়।

মাউশির এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নতুন বছরের স্কুল ভর্তির আবেদনের সময়সীমা বাড়ানো হয়েছে। সরকারি স্কুলের অনলাইন আবেদন আগামী ১০ ডিসেম্বর রাত ১২ পর্যন্ত চলবে এবং বেসরকারি স্কুলের আবেদন ১৬ ডিসেম্বর রাত ১২ পর্যন্ত করা যাবে।

সরকারি স্কুলের ভর্তি লটারি আগামী ১৫ ডিসেম্বর রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে আয়োজন করা হবে। বেসরকারি স্কুলের ভর্তি লটারি ১৯ ডিসেম্বর রাজধানীর নায়েম ভবনে আয়োজন করা হবে।

বলা হয়, অভিভাবকদের দাবির প্রেক্ষিতে স্কুল ভর্তির আবেদনের সময়সীমা বাড়ানো হয়েছে। বর্তমানে অনলাইন ভর্তি আবেদন ফরমে পিতা বা অভিভাবকের জাতীয় পরিচয়পত্র, পাসপোর্ট বা মোবাইল নাম্বার যেকোনো একটি যুক্ত করে আবেদন করা যাবে।

এর আগে গত ২৫ নভেম্বর থেকে আবেদনপত্র গ্রহণ শুরু হয়। আগের বিজ্ঞপ্তি অনুযায়ী বুধবার (৮ ডিসেম্বর) আবেদনের সময় শেষ হওয়ার কথা ছিল। পরে সেটা সরকারি স্কুলে ১০ ডিসেম্বর ও বেসরকারিতে ১৬ ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হয়।

প্রিয় পাঠক, শিক্ষা ও ক্যারিয়ার বিষয়ক সর্বশেষ আপডেট পেতে মুক্ত ক্যাম্পাসের ফেসবুক পেজে লাইক দিন। লিঙ্ক : https://www.facebook.com/Muktocampus

পূর্ববর্তী নিবন্ধআবরার হত্যা : ২০ আসামির মৃত্যুদণ্ড, যাবজ্জীবন ৫ জনের
পরবর্তী নিবন্ধশাবিপ্রবিতে ভর্তি শুরু ৪ জানুয়ারি, থাকছে না জিপিএ নম্বর