সুন্দরবনে অবৈধ অনুপ্রবেশ, ছাত্রলীগের ৪৩ নেতাকর্মী আটক

শিকদার ইয়াছিন আরাফাত, বাগেরহাট:
বুধবার, ০৫ আগস্ট ২০২০ | ১২:৩৩ পূর্বাহ্ণ
সুন্দরবনে অবৈধ অনুপ্রবেশ, ছাত্রলীগের ৪৩ নেতাকর্মী আটক

করোনাকালের নিষিদ্ধ সময়ে অবৈধভাবে সুন্দরবনের সুপতি ওয়ার্ল্ড হ্যারিটেজ সাইটে (বিশ্ব ঐতিহ্য এলাকা) লঞ্চ নিয়ে অনুপ্রবেশ করায় ঢাকা মহানগর উত্তরের ছাত্রলীগ সভাপতি মো: ইব্রাহিম হোসেন ও পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা ছাত্রলীগের ৪৩ নেতা-কর্মীসহ ৪৮ জনকে আটক করে বনবিভাগ। পরে অনুপ্রবেশের দায় লিখিতভাবে স্বীকার করে লিখিত দিয়ে জরিমানা পরিশোধ করায় সন্ধ্যায় সুন্দরবনের সুপতি থেকে ছাড়া পেয়েছেন ছাত্রলীগের আটক এসব নেতাকর্মীরা।

গত সোমবার (৩ আগস্ট) এ ঘটনা ঘটে।

সুন্দরবনে অবৈধ অনুপ্রবেশ, ছাত্রলীগের ৪৩ নেতাকর্মী আটক

পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) মো: জয়নুল আবেদীন মুক্ত ক্যাম্পাসকে জানান, করোনাকালে সুন্দরবনে সব ধরণের পর্যটনসহ সর্বসাধারণের প্রবেশ নিষিদ্ধ করেছে বনবিভাগ। এমনিতেই সুন্দরবনে সব ধরণের বাদ্যযন্ত্র ব্যবহার নিষিদ্ধ। এমতাবস্থায় সোমবার সকালে ঢাকা মহানগর উত্তরের ছাত্রলীগের সভাপতি মো: ইব্রাহীম হোসেন ও পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা ছাত্রলীগের ৪৩ নেতা-কর্মিসহ মোট ৪৮ জন এমভি মায়ের দোয়া নামের একটি লঞ্চে করে উচ্চস্বরে বাদ্যযন্ত্র বাজিয়ে শরণখোলা রেঞ্জের সুপতি এলাকায় আসে। এ সময় তাদের ওই লঞ্চ থেকে সুন্দরবনে নামতে নিষেধ করা হলে ছাত্রলীগের নেতা-কর্মীরা উত্তেজিত হয়ে জেটিতে নেমে বন কর্মকর্তা ও বনরক্ষীদের সাথে অশোভন আচরণ করে।

পরে লঞ্চের ৫ জন স্টাফসহ তাদের সুন্দরবনে অবৈধ অনুপ্রবেশের অভিযোগে আটক করা হয়। পরে লিখিতভাবে ভুল স্বীকার করে ছাত্রলীগের ৪৩ নেতা-কর্মী ২২ হাজার ২৩১ টাকা জরিমানা পরিশোধ করায় সন্ধ্যায় তাদের ছেড়ে দেয়া হয়। একই সাথে সুন্দবনে অবৈধ অনুপ্রবেশ করায় এমভি মায়ের দোয়া লঞ্চের মালিক পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার বড় মাছুয়া এলাকার ফারুক তালুকদারকে ১ লাখ টাকা জরিমানা কারা হয়েছে

মুক্ত ক্যাম্পাস/ইয়াছিন আরাফাত/জেডআর

পূর্ববর্তী নিবন্ধভাড়া বাড়িতে স্থাপিত শিক্ষা প্রতিষ্ঠান এমপিও পাবে না: শিক্ষামন্ত্রী
পরবর্তী নিবন্ধবঙ্গবন্ধুর জ্যেষ্ঠ পুত্র শেখ কামালের ৭১তম জন্মবার্ষিকী আজ