সিরাজগঞ্জে বিজয় র‌্যালিতে বিএনপি-আওয়ামী লীগ সংঘর্ষ

সিরাজগঞ্জ প্রতিনিধিঃ
রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯ | ২:১৮ অপরাহ্ণ

সিরাজগঞ্জ সরকারি কলেজ আয়োজিত বিজয় র‍্যালিতে বিএনপি ও আওয়ামী লীগের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে দুই পক্ষের অন্তত ২০ জন আহত হয়েছেন। রবিবার বেলা সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, বেলা সাড়ে ১১টার দিকে সিরাজগঞ্জ সরকারি কলেজের আয়োজনে একটি বর্ণাঢ্য বিজয় র‍্যালি বের করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে অংশ নেন সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্নাসহ দলীয় নেতাকর্মীরা। র‍্যালিটি কলেজ থেকে শুরু হয়ে ইবি রোড এলাকায় পৌঁছালে অপর দিক থেকে বিএনপির এক র‍্যালি বের হয়। তখন বিএনপি ও আওয়ামী লীগের ভিতরে সংঘর্ষ হয়। এতে পক্ষের দুই পক্ষের নেতা কর্মীরা আহত হন।

এ দিকে আওয়ামী লীগের নেতা কর্মীরা অভিযোগ করেছেন, বিএনপি আওয়ামী লীগের র‍্যালিতে হামলা করেছে। এতে জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ শাামীম আহমেদ, সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন সোহাগ, সহসভাপতি রাসেল আহমেদ, সালমান খানসহ প্রায় ২০ জন আহত হয়েছেন ।

অপর দিকে বিএনপি নেতাকর্মীরা জানান, কারাবন্দি বিএনপি চেয়ারপারসনের মুক্তির দাবিতে সকালে জেলা বিএনপির কার্যালয়ের পাশে ইবি রোডে প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়। বেলা সাড়ে ১১টার দিকে সমাবেশ চলাকালে বিজয় র‍্যালি থেকে আওয়ামী লীগের নেতাকর্মীরা অতর্কিত হামলা চালায়।

সিরাজগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক ও উপজেলা চেয়ারম্যান মো. রিয়াজ উদ্দিন বলেন, সিরাজগঞ্জ সরকারি কলেজর আয়োজনে অধ্যাপক ডা. মো. হাবিবে মিল্লাত এমপির উপস্থিতিতে বিজয় র্যালি বের করা হয়। শান্তিপূর্ণ বিজয় র্যালিটি ইবি রোড এলাকায় পৌঁছালে অতর্কিত হামলা চালায় বিএনপি নেতাকর্মীরা। এতে জেলা ছাত্রলীগের সহসভাপতিসহ আহত হয়েছেন অন্তত ২০ জন।

সিরাজগঞ্জ জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মীর্জা মোস্তফা জামান বলেন, কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সকালে জেলা বিএনপির কার্যালয়ের পাশে ইবি রোডে প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়। বেলা সাড়ে ১১টার দিকে সমাবেশ চলাকালে বিজয় র্যালি থেকে আওয়ামী লীগের নেতাকর্মীরা আমাদের ওপর অতর্কিত হামলা চালায়। এতে জেলা বিএনপির সহসাংগঠনিক সম্পাদক শামীম আহমেদসহ যুবদল-ছাত্রদলের প্রায় ১৫ জন নেতাকর্মী আহত হয়েছেন।

মুক্ত ক্যাম্পাস/এএমআর

পূর্ববর্তী নিবন্ধবাস-অটোরিকশা সংঘর্ষে নিহত ৩
পরবর্তী নিবন্ধআওয়ামী লীগের সম্মেলনে ফেনসিডিলসহ যুবক আটক