সাধারণ ছুটির মেয়াদ বাড়তে পারে ঈদ পর্যন্ত

অনলাইন ডেস্ক
মঙ্গলবার, ১২ মে ২০২০ | ৯:২১ অপরাহ্ণ | 131 বার পঠিত
সব ধরনের কোচিং সেন্টার বন্ধের নির্দেশ, আদেশ জারি

করোনা ভাইরাসের বিস্তার রোধে সাধারণ ছুটির মেয়াদ আসন্ন ঈদুল ফিতরের ছুটি পর্যন্ত বাড়ানো হতে পারে। করোনার প্রাদুর্ভাব বাড়তে থাকায় এবং ঈদের আগে মাত্র ৪ কর্মদিবস থাকায় অফিসগুলো না খুলে সাধারণ ছুটি ঈদ পর্যন্ত বাড়তে পারে বলে আভাস মিলেছে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জানান, এখনও এ বিষয়ে কোনো সিদ্ধান্ত পাইনি। মাননীয় প্রধানমন্ত্রীও ছুটির বিষয়ে কোনো নির্দেশনা দেননি। সামনে যেহেতু ঈদ আছে সেহেতু কাল-পরশুর মধ্যে হয়তো চিন্তা-ভাবনা করেই তিনি সিদ্ধান্ত জানাবেন। তবে বর্তমানে যে অবস্থা, তাতে সবকিছু মিলিয়ে মনে হয় ছুটি বাড়বে।

ছুটির ক্যালেন্ডার অনুযায়ী, ২১ মে শবে কদরের ছুটি রয়েছে, ২২ মে এবং ২৩ মে সাপ্তাহিক ছুটি এবং ২৪ থেকে ২৬ মে পর্যন্ত ঈদের ছুটি রয়েছে। করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সরকারি-বেসরকারি অফিস প্রথম দফায় ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করা হয়। পরবর্তীতে তা কয়েক দফায় ১৬ মে পর্যন্ত বাড়ানো হয়।

প্রসঙ্গত, করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় ৯৬৯ জন শনাক্ত হওয়ায় প্রাণঘাতী এ ভাইরাসে মঙ্গলবার পর্যন্ত আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়ে ১৬ হাজার ৬৬০ জনে দাঁড়িয়েছে। আরও ১১ জনের মৃত্যুর মধ্যদিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৫০ জনে।

স্বাস্থ্য অধিদপ্তরের কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় মোট ৬ হাজার ৮৪৫টি নমুনা সংগ্রহ করা হয়েছে এবং ৬ হাজার ৭৭৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

নতুন করে মারা যাওয়া ১১ জনের মধ্যে সাতজন পুরুষ এবং চারজন নারী বলে জানান নাসিমা সুলতানা। ঢাকার পাঁচজন, নারায়ণগঞ্জ ও নরসিংদীর একজন করে এবং সিলেট ও চট্টগ্রাম বিভাগে দুজন করে মারা গেছেন।

এছাড়া নতুন করে ২৪ ঘণ্টায় আরও ২৪৫ জন করোনাভাইরাস আক্রান্ত রোগী সুস্থ হওয়ায় মোট ৩ হাজার ১৪৭ জন সুস্থ হয়েছেন বলেও জানান তিনি।

প্রিয় পাঠক, দেশ বিদেশের সর্বশেষ আপডেট পেতে আমাদের সাথে ফেসবুক গ্র‌ুপে যুক্ত থাকুন: মুক্ত ক্যাম্পাস গ্রুপ

মুক্ত ক্যাম্পাস/এমআর

পূর্ববর্তী নিবন্ধকরোনার প্রভাবে বদলে গেল চীনের শিক্ষাব্যবস্থা
পরবর্তী নিবন্ধনিউইয়র্কের টাইমস স্কয়ারে ট্রাম্পের নামে ‘মৃত্যুঘড়ি’