সাত কলেজের পরীক্ষা কাঠামোয় পরিবর্তন

এমসি রিপোর্ট
বুধবার, ০৬ অক্টোবর ২০২১ | ৯:১০ অপরাহ্ণ | 3273 বার পঠিত
সাত কলেজের স্নাতকোত্তর পরীক্ষার রুটিন প্রকাশ

সাত কলেজের পরীক্ষা কাঠামো পরিবর্তন :  ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজের স্নাতকের চূড়ান্ত পরীক্ষার সময় কমানো হলেও মানবণ্টনে নম্বরের সামঞ্জস্যতা না থাকায় শিক্ষার্থীদের আবেদনের প্রেক্ষিতে পরিবর্তন করা হল হিসাববিজ্ঞান বিভাগের প্রশ্ন কাঠামো। আজ বুধবার (৬ অক্টোবর) সন্ধ্যায় সাত কলেজের হিসাববিজ্ঞান বিভাগের অনার্স ১ম বর্ষ ২০২০ সালের পরীক্ষা কমিটির জরুরী সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

বিষয়টি নিশ্চিত করেন সাত কলেজের হিসাববিজ্ঞান বিভাগের অনার্স ১ম বর্ষ ২০২০ সালের পরীক্ষা কমিটির সদস্য ও ঢাকা কলেজের হিসাববিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মো. নাসির উদ্দীন।

তিনি বলেন, ২০১৯-২০ সেশনের রেগুলার শিক্ষার্থীরা ৮ টি থেকে ৩ টি প্রশ্নের উত্তর দিতে হবে। সময় থাকবে ১ ঘণ্টা ৩০ মিনিট। প্রশ্নের মান হবে ৭৫। ২০১৭-১৮ ও ২০১৮-১৯ সেশনের অনিয়মিত ও মানোন্নয়ন শিক্ষার্থীদের ৮টি থেকে ৪টি প্রশ্নের উত্তর দিতে হবে। সময় থাকবে ২ ঘণ্টা। প্রশ্নের মান হবে ৮০।

উল্লেখ্য, করোনাভাইরাসের কারণে পরীক্ষার জন্য নির্ধারিত ৪ ঘণ্টা সময় কমিয়ে ২ ঘণ্টা করা হলেও সেই অনুপাতে প্রশ্নের সংখ্যা কমানো হয়নি। যার ফলে, প্রশ্নের উত্তর জানা থাকলেও সময় স্বল্পতার জন্য পূর্ণ নম্বরের উত্তর দিতে পারছেন না অধিকাংশ শিক্ষার্থী। সেজন্য বিষয়টির সমাধান চেয়ে আবেদন করেন শিক্ষার্থীরা।

প্রিয় পাঠক, শিক্ষা ও ক্যারিয়ার বিষয়ক সর্বশেষ আপডেট পেতে মুক্ত ক্যাম্পাসের ফেসবুক পেজে লাইক দিন। লিঙ্ক : https://www.facebook.com/Muktocampus

পূর্ববর্তী নিবন্ধএসএসসির সিলেবাস আর সংক্ষিপ্ত হবে না : শিক্ষামন্ত্রী
পরবর্তী নিবন্ধশিক্ষামন্ত্রীর বৃহস্পতিবারের সংবাদ সম্মেলন স্থগিত