সাকিবের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিচ্ছে বিসিবি

স্পোর্টস ডেস্ক
শনিবার, ২৬ অক্টোবর ২০১৯ | ১২:৫৭ অপরাহ্ণ | 227 বার পঠিত

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের বিরুদ্ধে আইনি পদক্ষেপে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। একটি টেলিকম কোম্পানির সাথে চুক্তিবদ্ধ হওয়াটাই কাল হয়ে দাঁড়িয়ে।

এমনকি বোর্ড ক্ষতিপূরণ দাবি করবে বলেও জানিয়েছেন বিসিবি সভাপতি।

সাকিবের বিরুদ্ধে আইনি পদক্ষেপ বিসিবি সভাপতির ব্যক্তিগত অসন্তোষ নয়- সম্প্রতি টেলিকম কোম্পানি গ্রামীণফোনের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে সাকিব। যা ছিল বিসিবির শর্তবিরোধী।

টেলিকম কোম্পানি রবি এক সময় বিসিবির স্পন্সর হিসেবে চুক্তিবদ্ধ ছিল; সে সময় ক্রিকেটাররা আলাদাভাবে গ্রামীণফোনের সাথে চুক্তিবদ্ধ হয়; ফলে বোর্ডের ক্ষতি হয়েছিল, এই নিয়ে রবি চুক্তির এক বছর আগেই সরে দাঁড়ায়। ফলে নতুন করে গ্রামীণফোনের সঙ্গে সাকিবের চুক্তিবদ্ধ হওয়াকে ইতিবাচকভাবে দেখছে না বোর্ড।

বিষয়টি সহজভাবে নেননি পাপন- ‘এরকম (চুক্তি) কিছু হওয়ায় ক্রিকেটাররা হয়তো লাভবান হয়েছিল কিন্তু বোর্ডকে ক্ষতিগ্রস্ত হতে হয়েছে। এরপরই আমরা চুক্তিতে স্পষ্ট বলে দেই বোর্ডের অনুমতি ছাড়া কোনো টেলিকম কোম্পানির সাথে চুক্তিবদ্ধ হওয়া যাবে না। এমনকি মন্ত্রণালয় থেকেও এমনই বলা আছে। তাহলে সে কীভাবে আমাদের না জানিয়ে চুক্তিবদ্ধ হয়? আর সময়টা দেখেন, যখন ক্রিকেটারদের ধর্মঘট চলছিল।

বিসিবির সভাপতি পাপন বলেন, ‘সাকিব টেলকম কোম্পানিটির সাথে চুক্তিবদ্ধ হতে পারে না। কেন পারবে না সেটা আমাদের চুক্তিপত্রে স্পষ্টভাবে বলা আছে। রবি আমাদের টাইটেল স্পন্সর ছিল, গ্রামীণফোন বিডই করেনি। পরে একজন, দুইজন ক্রিকেটারকে আলাদাভাবে এক, দুই কোটি টাকা দিয়ে ধরেছে। এজন্য আমাদের ৯০ কোটি টাকা হারাতে হয়েছে।’

সাকিব চুক্তিটি করেছেন এমন সময় যখন ক্রিকেটাররা ১৩ দফা দাবিতে ধর্মঘট ডাকে। গেল সোমবার (২১ অক্টোবর) সংবাদ সম্মেলন করে আন্দোলনের ঘোষণা দেওয়ার পরের দিন সাকিব এই চুক্তি করেন। এই নিয়ে একটি ভিডিও শেয়ার করা হয় টেলিকম কোম্পানি থেকে।

চুক্তিপত্রের বাইরে গিয়ে এমন চুক্তির ফলে আইনি পদক্ষেপে যাচ্ছে বোর্ড; কোনো ছাড় দেওয়া হবে না উল্লেখ্য করে পাপন বলেন, ‘আমরা আইনি পদক্ষেপে যাচ্ছি। এ ক্ষেত্রে কাউকে আমরা বাঁচাবো না। ক্ষতিপূরণ চেয়েছি, এমনকি খেলোয়াড়রাও ক্ষতিপূরণ দেবে। গ্রামীণফোনের কাছে ক্ষতিপূরণ চেয়ে নোটিশ দেওয়া হয়েছে।’

মুক্ত ক্যাম্পাস/ এসএমআর

পূর্ববর্তী নিবন্ধমৃত মেয়ের ছবি বুকে নিয়ে ন্যায় বিচারের দাবিতে ঘুরছেন বাবা
পরবর্তী নিবন্ধযৌন ইচ্ছা বাড়ায় যেসব খাবার