৯ সেপ্টেম্বর থেকে কুবিতে সশরীরে পরীক্ষা শুরু

কুবি প্রতিনিধি
সোমবার, ৩০ আগস্ট ২০২১ | ১২:১৮ পূর্বাহ্ণ
কুবির অনলাইন পরীক্ষার তারিখ ঘোষণা আগামী সপ্তাহে

আগামী ৯ সেপ্টেম্বর থেকে সশরীরে স্নাতকোত্তরের চূড়ান্ত পরীক্ষা নেওয়া শুরু করবে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি)। রবিবার (২৯ আগস্ট) বিকেলে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের পরীক্ষানিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) মোহাম্মদ নূরুল করিম চৌধুরী। তিনি বলেন, স্নাতকোত্তরের চূড়ান্ত পরীক্ষা দিয়ে ৯ সেপ্টেম্বর সশরীরে পরীক্ষা শুরু হবে। প্রতি ভবনে সকালে ও বিকালে একটি করে পরীক্ষা হবে।

স্নাতকোত্তর পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত এলেও সশরীরে স্নাতক পরীক্ষা নিয়ে কোনো সিদ্ধান্ত নেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন। এ ব্যাপারে নূরুল করিম বলেন, পরবর্তী সভায় বিষয়টি নিয়ে আলোচনা করা হবে।

এর আগে সকালে শিক্ষা পরিষদের এক সভায় অনুষদগুলোকে অনলাইন পরীক্ষা গ্রহণের অনুমতি দেওয়া হয়। অনুষদগুলো থেকে উপস্থাপিত অনলাইন পরীক্ষার খসড়া নীতিমালা অনুমোদন দিয়ে পরীক্ষার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়ার অনুমতি দেওয়া হয়।

মহামারির কারণে গেল বছরের ১৭ মার্চ থেকে বিশ্ববিদ্যালয় বন্ধ হলেও ৬ জুলাই থেকে দাপ্তরিক কার্যক্রম শুরু করে কুমিল্লা বিশ্ববিদ্যালয়। একই বছরের ২০ ডিসেম্বর স্নাতক ও স্নাতকোত্তর শেষ সেমিস্টারের চূড়ান্ত পরীক্ষার মাধ্যমে বিভিন্ন বিভাগের পরীক্ষা নেওয়া শুরু করে কুবি।

তবে করোনা প্রকোপ বৃদ্ধি পাওয়ায় শিক্ষা মন্ত্রণালায়ের নির্দেশনা অনুযায়ী চলতি বছরের ২৩ ফেব্রুয়ারি পুনরায় সব ধরনের পরীক্ষা কার্যক্রম বন্ধ করে দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। এরপর ১৩ জুন দ্বিতীয় দফা সশরীরে পরীক্ষা শুরু করলেও ২৫ জুন স্থগিত করা হয়।

প্রিয় পাঠক, শিক্ষা ও ক্যারিয়ার বিষয়ক সর্বশেষ আপডেট পেতে মুক্ত ক্যাম্পাসের ফেসবুক পেজে লাইক দিন। লিঙ্ক : https://www.facebook.com/Muktocampus

পূর্ববর্তী নিবন্ধদেড় বছর পর পর্যটকদের জন্য উন্মুক্ত হচ্ছে সুন্দরবন
পরবর্তী নিবন্ধএইচএসসি পরীক্ষার্থীদের ৭ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ