সমাধানের আশ্বাসে আন্দোলন স্থগিত করলো কুবি শিক্ষার্থীরা

কুবি প্রতিনিধি
শুক্রবার, ১৮ মার্চ ২০২২ | ৯:২০ অপরাহ্ণ
সমাধানের আশ্বাসে আন্দোলন স্থগিত

কুবি সমাধানের আশ্বাসে আন্দোলন স্থগিত : সমস্যা সমাধানের আশ্বাসে ৮ দফা দাবিতে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) উপাচার্য বাসভবনের সামনে চলমান অবরোধ তুলে নিয়েছে বিশ্ববিদ্যালয়ের নবাব ফয়জুন্নেসা চৌধুরানী হলের আবাসিক শিক্ষার্থীরা।

শুক্রবার (১৮ মার্চ) সন্ধ্যা সাড়ে ৭ টায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিনের উপস্থিতিতে এ অবরোধ তুলে নেন তারা।

এ সময় শিক্ষার্থীদের সাথে ফোনে খারাপ ব্যবহার করা বিশ্ববিদ্যালয়ের নির্বাহী প্রকৌশলী মোঃ জাকির হোসেন সবার সামনে এসে ক্ষমা চান। তবে ছাত্রীরা এই ক্ষমা ছাড়াও নির্দিষ্ট প্রশাসনিক ব্যবস্থা নেয়ার দাবি জানান তার বিরুদ্ধে।

এ ব্যাপারে আন্দোলনকারী শিক্ষার্থীদের মধ্যে অপর্ণা নাথ বলেন, উপাচার্য স্যার আমাদের সাথে বসে পর্যায়ক্রমে সমস্যা সমাধানের কথা বলেছে। আমরা আগামী রবিবার স্যারের সাথে বসবো। যদি আমাদের সমস্যা দ্রুত শেষ না হয় তাহলে আমরা প্রশাসনিক ভবন তালা দিব।

কুবি সমাধানের আশ্বাসে আন্দোলন স্থগিত

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. কাজী কামাল উদ্দিন বলেন, উপাচার্য স্যার মেয়েদের সাথে সরাসরি কথা বলবেন। এবং পর্যায়ক্রমে তাদের সকল সমস্যা সমাধান করা হবে।

উল্লেখ্য, পানি সমস্যা সমাধান, বাসস্থান সমস্যা সমাধান, ওয়াইফাই স্প্রিড গতি বাড়ানো, হলে ক্যান্টিনের ব্যবস্থা, খাবারের মান উন্নতিকরন, খাবারে ভর্তুকি দেয়া এবং বর্তমানের দ্রুত বিদ্যুৎহীন পরিস্থিতি ঠিক করা ও বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল দপ্তরের নির্বাহী প্রকৌশলী মোঃ জাকির হোসেনের প্রশাসনিক বিচার এবং তাকে সবার সামনে এসে মাফ চাওয়ার দাবিতে বিকাল সাড়ে পাঁচটার দিকে উপাচার্য বাসভবন অবরোধ করে বিশ্ববিদ্যালয়ের নবাব ফয়জুন্নেসা চৌধুরানী হলের শিক্ষার্থীরা।

প্রিয় পাঠক, শিক্ষা ও ক্যারিয়ার বিষয়ক সর্বশেষ আপডেট পেতে মুক্ত ক্যাম্পাসের ফেসবুক পেজে লাইক দিন। লিঙ্ক : https://www.facebook.com/Muktocam

পূর্ববর্তী নিবন্ধউপাচার্যের বাংলোর সামনে অবস্থান কুবি শিক্ষার্থীদের
পরবর্তী নিবন্ধডিআইইউতে ইংলিশ ফেস্ট ২০২২ অনুষ্ঠিত