দুই শিক্ষিকাকে যৌন হয়রানি : প্রধান শিক্ষক বরখাস্ত

এমসি রিপোর্ট
বৃহস্পতিবার, ০৪ নভেম্বর ২০২১ | ১:২৮ পূর্বাহ্ণ
ছাত্রীর সাথে প্রেম করায় শিক্ষক বরখাস্ত

দুই শিক্ষিকাকে যৌন হয়রানি : প্রধান শিক্ষক বরখাস্ত : দুই শিক্ষিকাকে যৌন হয়রানির অভিযোগে মুন্সীগঞ্জ সদরের চিথলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নূর মোহাম্মদকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বুধবার (৩ নভেম্বর) প্রাথমিক শিক্ষা ঢাকা বিভাগের বিভাগীয় উপপরিচালক মো. ইফতেখার হোসেন ভূঁইয়া স্বাক্ষরিত অফিস আদেশে তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

এর আগে, গত ১১ অক্টোবর ওই প্রধান শিক্ষকের বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দেন ভুক্তভোগী ওই দুই শিক্ষিকা।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. মাসুদ ভূঁইয়া জানান, অফিস আদেশ অনুযায়ী, নিজ বিদ্যালয়ের দুই সহকারী শিক্ষিকাকে যৌন হয়রানি ও অসদাচরণ করার অভিযোগে বিধি অনুযায়ী অভিযুক্ত হওয়ায় ৩ নভেম্বর থেকে প্রধান শিক্ষক নূর মোহাম্মদকে সাময়িক বরখাস্ত করা হলো।

তিনি জানান, একইসঙ্গে তাকে জেলা প্রাথমিক শিক্ষা অফিসে সংযুক্ত করা হয়েছে। সেখানে তিনি প্রতিদিন পৃথক হাজিরা খাতায় স্বাক্ষর দেবেন। বরখাস্তকালীন খোরাকি ভাতা পাবেন। তবে কোনো ছুটি পাবেন না।

তিনি আরও জানান, উপজেলা শিক্ষা অফিসার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নিয়ে গঠিত দুই সদস্যের এই তদন্ত কমিটির রিপোর্ট প্রদানে সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে ওই প্রধান শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা হামিদুর রহমান জানান, আমার কাছে অভিযোগ আসার পর তদন্ত কমিটি করে তদন্তের নির্দেশ দেই। তথ্য-প্রমাণের ভিত্তিতে উপজেলা শিক্ষা অফিসার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নিয়ে গঠিত দুই সদস্যের এই তদন্ত কমিটি চূড়ান্ত রিপোর্ট আজ (৩ নভেম্বর) সকালে প্রদান করে।

হামিদুর রহমান বলেন, প্রাপ্ত রিপোর্ট ঢাকায় সংশ্লিষ্ট দপ্তরে পাঠানোর পর আজই প্রাথমিক শিক্ষা ঢাকা বিভাগের বিভাগীয় উপপরিচালক মো. ইফতেখার হোসেন ভূঁইয়া স্বাক্ষরিত অফিস আদেশে তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

প্রিয় পাঠক, শিক্ষা ও ক্যারিয়ার বিষয়ক সর্বশেষ আপডেট পেতে মুক্ত ক্যাম্পাসের ফেসবুক পেজে লাইক দিন। লিঙ্ক : https://www.facebook.com/Muktocampus

পূর্ববর্তী নিবন্ধ‘ক’ ইউনিটে প্রথম হওয়া সিয়ামকে নিয়েও দুই কোচিংয়ের টানাটানি
পরবর্তী নিবন্ধজলবায়ু সম্মেলনে ৫ প্রভাব বিস্তারকারীর তালিকায় শেখ হাসিনা