লন্ডনে টাওয়ার ব্রিজে সন্ত্রাসী হামলা, নিহত ১ (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক
শুক্রবার, ২৯ নভেম্বর ২০১৯ | ১০:২৫ অপরাহ্ণ | 191 বার পঠিত
লন্ডনে টাওয়ার ব্রিজে সন্ত্রাসী হামলা, নিহত ১

যুক্তরাজ্যের রাজধানী লন্ডন ব্রিজ এলাকায় গোলাগুলির ঘটনা ঘটেছে। একদল লোক একজনকে মারার জন্য এলোপাথাড়ি গুলি চালিয়েছেন। এ সময় পুলিশের গুলিতে এক হামলাকারী নিহত হয়। খবর পেয়ে দেশটির পুলিশ টাওয়ার ব্রিজ এলাকাটি ঘিরে রেখেছে। খবর ডেইলি মিরর’র।

এক নিরাপত্তাকর্মীর বরাতে রয়টার্স জানায়, একদল লোক একজনকে কোপানোর পর পুলিশ সন্দেহভাজন একজনকে গুলি করেছে।

বাংলাদেশ সময় শুক্রবার রাত আটটার দিকে এ ঘটনা ঘটে। এতে লন্ডনে বসবাসরত অনেক বাঙালি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা গেছে। গোলাগুলির ঘটনার পর টাওয়ার ব্রিজ এলাকাজুড়ে নিরাপত্তা জোরদার করা হয়েছে। একই সঙ্গে স্থানীয় জনগণের মধ্যে ব্যাপক ভীতি সৃষ্টি হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, হঠাৎ করে সেখানে গোলাগুলি শুরু হয়। অন্তত ১০ রাউন্ড গুলি ছোঁড়া হয়। এসময় পুলিশের গুলিতে এক অস্ত্রধারী নিহত হন।

এজন প্রত্যক্ষদর্শী বলেন, ‘আমি লন্ডন ব্রিজ থেকে একটু দূরে ছিলাম। কিন্তু আমি গুলির শব্দ শুনতে পাই।’

সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় সময় বেলা দুইটার দিকে টাওয়ার ব্রিজ এলাকায় এই ঘটনা ঘটে। ছুরি হামলার খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ। তারা সেতু দিয়ে সব ধরনের চলাচল বন্ধ করে দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে গুলি ছোড়ে। এতে ঘটনাস্থলেই সন্দেহভাজন এক হামলাকারী নিহত হন। তাঁর শরীরের সঙ্গে বিস্ফোরক ডিভাইস ছিল বলে ধারণা পুলিশের। তবে হামলাকারী তিনি একাই নাকি আরও কেউ ছিল, তা নিশ্চিত নয়।

এদিকে, লন্ডন মেট্রোপলিটন (মেট) পুলিশ সার্ভিস টুইটারে জানায়, দুপুর একটা ৫৮ মিনিটে পুলিশের কাছে কল করে এই ছুরি হামলার কথা জানানো হয়। একজনকে আটক করেছে পুলিশ।

আরও জানায়, আমাদের ধারণা এই ঘটনায় একাধিক মানুষ আহত হয়েছে। মেট ও সিটি পুলিশসহ জরুরি সংস্থার কর্মীরা ইতোমধ্যে ঘটনাস্থলে পৌঁছেছে। পরে আরও জানানো হবে।

মেটের আরেকটি টুইটারে বলা হয়, হামলার পর লন্ডন ব্রিজের পরিস্থিতি এখনও অস্পষ্ট। এটিকে সন্ত্রাসী হামলা হিসেবে দেখা হচ্ছে। পুলিশ একজনকে গুলি করেছে। পরে আরও জানানো হবে।

স্কাই নিউজের ইনভেস্টিগেটিভ স্পেশালিস্ট প্রডিউসার অ্যান্ডি হিউজেস পুলিশ সূত্রের বরাত দিয়ে টুইটারে জানান, লন্ডন ব্রিজের কাছে হামলার একজন নিহত এবং পাঁচজন আহত হয়েছেন।

দেশটির প্রধানমন্ত্রী বরিস জনসন বলেছেন, আমি লন্ডন ব্রিজে হামলার সবশেষ খোঁজখবর রাখছি। পুলিশ ও জরুরি সংস্থার কর্মীরা তাৎক্ষণিক সাড়া দেয়ায় তাদেরকে ধন্যবাদ জানাচ্ছি।

https://twitter.com/i/status/1200445305671573505

মুক্ত ক্যাম্পাস/জেডআর

পূর্ববর্তী নিবন্ধএবার মাইকেল জ্যাকসনের জীবনী নিয়ে সিনেমা
পরবর্তী নিবন্ধ‘ব্যালন ডি’অর মেসি জিতুক’