লন্ডনের প্রাথমিক বিদ্যালয়গুলো এখনো খোলা হবে না

আন্তর্জাতিক ডেস্ক
বুধবার, ১০ জুন ২০২০ | ৮:২০ পূর্বাহ্ণ
গলাকাটা টিউশন ফি বন্ধে কঠোর হচ্ছে সরকার

করোনাভাইরাসের গত মার্চ থেকে বন্ধ রয়েছে ব্রিটেনের প্রায় সকল শিক্ষাপ্রতিষ্ঠান। সরকারের পরিকল্পনা ছিল শিগগিরই বিদ্যালয়গুলোতে শিশুদের ফিরিয়ে আনার। বাস্তবতার নিরিখে এটি আর সম্ভব হচ্ছে না। তাই শিক্ষার্থীদের ভর্তির ব্যাপারে স্কুলগুলোকে আরও নমনীয় হওয়ার পরামর্শ দিচ্ছে সরকার। স্কুলের প্রধান শিক্ষকরাও বলেছেন, করোনার পরিবেশ স্বাভাবিক না হওয়া পর্যন্ত প্রাথমিক বিদ্যালয়গুলো এখনই খোলা হচ্ছে না

মঙ্গলবার (৯জুন) পার্লামেন্টে এডুকেশন সেক্রেটারি গ্যাভিন উইলিয়ামসন নিশ্চিত করেছেন, জুলাইয়ে বর্তমান মেয়াদ শেষ হওয়ার আগে চার সপ্তাহের জন্য সমস্ত প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের ক্লাসে ফিরিয়ে আনার যে পরিকল্পনা নেয়া হয়েছিল তা আর এগুচ্ছে না।

দেশটির হেলথ সেক্রেটারি ম্যাট হ্যানকক গতকাল নিয়মিত প্রেস ব্রিফিংয়ে বলেন, ইংল্যান্ডের সেকেন্ডারি স্কুলগুলো সেপ্টেম্বরের আগে পুরোপুরি চালু করা সম্ভব নয়। তার এই ঘোষণার পর প্রাইমারি স্কুলের সকল ক্লাস চালু সম্ভব নয় বলে মনে করা হচ্ছে।

উল্লেখ্য, মার্চ মাস থেকে স্কুল বন্ধ থাকলেও ফ্রন্ট লাইন কর্মীদের সন্তানেরা স্কুলে যাওয়ার সুযোগ ছিল। আর গত ১ জুন থেকে রিসেপশন, ইয়ার ওয়ান ও ইয়ার সিক্সের শিক্ষার্থীরা স্কুলে যাওয়ার সুযোগ পায়। যদিও বহু বাবা-মা তাদের সন্তানদের স্কুলে দিতে অনীহা প্রকাশ করেছেন ।

মুক্ত ক্যাম্পাস/টিআর

পূর্ববর্তী নিবন্ধবিশেষ ফ্লাইটে ইতালি ফিরছেন ২৬৫ প্রবাসী বাংলাদেশি
পরবর্তী নিবন্ধসৌদিতে সীমিত মুসল্লি নিয়ে হজের পরিকল্পনা