লক্ষ্মীপুর সরকারি ও মহিলা কলেজে ফেনী ইউনিভার্সিটির সেমিনার

প্রেসবিজ্ঞপ্তি
শনিবার, ১৪ সেপ্টেম্বর ২০১৯ | ৮:২৬ অপরাহ্ণ | 362 বার পঠিত

লক্ষ্মীপুরে দুইটি সরকারি কলেজে ফেনী ইউনিভার্সিটির উচ্চ শিক্ষায় আঞ্চলিক প্রেক্ষিত শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৪ সেপ্টেম্বর) সকালে লক্ষ্মীপুর সরকারি মহিলা কলেজ ও দুপুরে লক্ষ্মীপুর সরকারি কলেজে সেমিনার দুটি অনুষ্ঠিত হয়।

সেমিনারগুলোতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ফেনী উইনিভার্সিটির উপাচার্য, বিশিষ্ট মৎস্য বিজ্ঞানী ও শিক্ষাবিদ প্রফেসর ড. সাইফুদ্দিন শাহ।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করতে গিয়ে উপাচার্য বলেন, ‘লক্ষ্মীপুর ফেনীর মতোই একটি উপকূলীয় অঞ্চল। এসব উপকূলীয় অঞ্চলে উন্নয়ন তরান্বিত করা গেলে দেশের সার্বিক অবস্থার উন্নয়ন সাধিত হবে। সেই লক্ষ্যেই ফেনী ইউনিভার্সিটির সৃষ্টি। বৃহত্তর নোয়াখালী অঞ্চলে উচ্চ শিক্ষা বিস্তারে কাজ করছে ফেনী ইউনিভার্সিটি।’

লক্ষ্মীপুর সরকারি মহিলা কলেজের হল রুমে সেমিনারে সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ প্রফেসর প্রসূন চন্দ্র মজুমদার। পরে দুপুরে লক্ষ্মীপুর সরকারি কলেজের সেমিনারে সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ প্রফেসর মাঈন উদ্দিন পাঠান।

সেমিনারগুলোতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফেনী ইউনিভার্সিটির ট্রেজারার প্রফেসর তায়বুল হক।

ফেনী ইউনিভার্সিটির আইন বিভাগের সহকারী অধ্যাপক ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোহাম্মদ মনিরুজ্জামানের সঞ্চালনায় কলেজের শিক্ষার্থীদের জন্য কুইজ প্রতিযোগিতা ও ফেনী ইউনিভার্সিটির উপর একটি তথ্য চিত্র প্রদর্শন করা হয়। দুটো সেমিনারে একাদশ ও দ্বাদশ শ্রেণির আট শতাধিক শিক্ষার্থী অংশ গ্রহণ করেন।

মুক্ত ক্যাম্পাস/জেডআর

পূর্ববর্তী নিবন্ধসুষ্ঠুভাবে অনুষ্ঠিত হলো জবির ব্যবসায় অনুষদের ভর্তি পরীক্ষা
পরবর্তী নিবন্ধকপাল পুড়লো শোভন-রাব্বানীর, ছাত্রলীগের নেতৃত্বে জয়-লেখক