লক্ষ্মীপুরে করোনায় আজ সুখবর মিলেছে

নিজস্ব প্রতিবেদক
মঙ্গলবার, ২১ এপ্রিল ২০২০ | ১২:৩৫ পূর্বাহ্ণ | 151 বার পঠিত
লক্ষ্মীপুরে করোনা উপসর্গে শিশুর মৃত্যু, ৩ বাড়ি লকডাউন

লক্ষ্মীপুরে করোনায় আজ সুখবর পাওয়া গেছে। জেলায় করোনায় নতুন করে আর কেউ আক্রান্ত হয়নি। গত ২৪ ঘণ্টায় ২৬টি নমুনা পরীক্ষা করে সবগুলোই নেগেটিভ পাওয়া গেছে। উদ্বেগ-উৎকণ্ঠায় থাকা জেলার বাসিন্দাদের সামাজিক দূরত্ব বজায় রেখে সরকারের স্বাস্থ্যবিধি মেনে বাসায় থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

আজ সোমবার (২০ এপ্রিল) রাত ১০ টা ৫০ মিনিটের দিকে মুক্ত ক্যাম্পাসকে বিষয়টি নিশ্চিত করেছেন লক্ষ্মীপুরের সিভিল সার্জন ডাক্তার আবদুল গাফফার।

চট্টগ্রামের ফৌজদারহাটে অবস্থিত বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২৬টি নমুনা পরীক্ষার পর সবার ফলাফল নেগেটিভ আসে।

লক্ষ্মীপুরে করোনায় আজ সুখবর মিলেছে

জানা যায়, আজ (২০ এপ্রিল) সোমবার রাতে বিআইটিআইডিতে ২৬টি নমুনা পরীক্ষা করে সবার ফলাফল নেগেটিভ আসে বলে ঘোষণা দেওয়া হয়। অর্থাৎ লক্ষ্মীপুরে আজ কোনো নতুন রোগী শনাক্ত হয়নি। এর আগে গতকাল রবিবার পর্যন্ত লক্ষ্মীপুরে মোট ২৬ জনের করোনা পজিটিভ আসে।

জেলা সিভিল সার্জন সূত্রে জানা গেছে, লক্ষ্মীপুর থেকে এ পর্যন্ত নমুনা সংগ্রহ করা হয়েছে ৬০৩ জনের। এর মধ্যে মোট ফলাফল পাওয়া গেছে ৩৪৯ জনের। এ পর্যন্ত মোট পজেটিভ রোগী ২৬ জন। যারমধ্যে রামগঞ্জ- ১৫, সদর- ০৭, কমলনগর- ০৩, রামগতি- ০১।

এ পর্যন্ত মোট নেগেটিভ ফলাফল ৩২৩ জনের। ফলাফল পেন্ডিংআছে ২৫৪ জনের।

এর আগে গতকাল রবিবার লক্ষ্মীপুর সদরে-০৪, গত ১৯ এপ্রিল লক্ষ্মীপুর সদরে ০২, রামগঞ্জ ০১, গত ১৬ এপ্রিল লক্ষ্মীপুর সদরে ০১, কমলনগরে ০৩ ও রামগঞ্জ উপজেলায় ১৩ জন করোনা রোগী শনাক্ত হয়। গত ১২ এপ্রিল রামগতিতে একজন ও রামগঞ্জ উপজেলায় একজন করোনা পজেটিভ শনাক্ত হয়। বর্তমানে ওই দুইজন ঢাকার কুয়েত মৈত্রী হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

আমাদের সাথে ফেসবুক পেজে কানেক্ট থাকুন: মুক্তক্যাম্পাস

মুক্ত ক্যাম্পাস/এসপি/টিআর

পূর্ববর্তী নিবন্ধ১০ মে প্রকাশিত হতে পারে এসএসসি ও সমমান পরীক্ষার ফল
পরবর্তী নিবন্ধভারতের রাষ্ট্রপতি ভবনে করোনার হানা