রাষ্ট্রপতিকে নেপালে লালগালিচা সংবর্ধনা

আন্তর্জাতিক ডেস্ক
বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ১১:১৫ পূর্বাহ্ণ | 111 বার পঠিত

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ চার দিনের সরকারি সফরে গতকাল মঙ্গলবার নেপাল পৌঁছেছেন। রাষ্ট্রপতি ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইটটি দুপুর ১টায় ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এ সময় তাকে লালগালিচা সংবর্ধনা দেওয়া হয়। তাকে অভ্যর্থনা জানান নেপালের প্রেসিডেন্ট বিদ্যা দেবী ভান্ডারী।

রাষ্ট্রপতি হিসেবে আবদুল হামিদের এটি প্রথম কাঠমান্ডু সফর। লালগালিচা সংবর্ধনার পর মোটর শোভাযাত্রা করে রাষ্ট্রপতিকে কাঠমান্ডুর ম্যারিয়ট হোটেলে নিয়ে যাওয়া হয়। তার এ সফরকে কেন্দ্র করে নেপালের রাজধানীতে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে।

বিমানবন্দর থেকে হোটেলে যাওয়ার সময় শত শত নেপালি বিশেষ করে শিশু ও শিল্পীরা বাংলাদেশি ও নেপালি পতাকা হাতে নিয়ে রাস্তার পাশে দাঁড়িয়ে রাষ্ট্রপতিকে স্বাগত জানান।

এ সফর চলাকালে রাষ্ট্রপতি আবদুল হামিদ নেপালের প্রেসিডেন্টের সঙ্গে বৈঠক করবেন।

রাষ্ট্রপতিপত্নী রাশিদা খানম, তার পুত্র সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক, হুইপ আতিউর রহমান আতিক, সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী, পররাষ্ট্র সচিব মো. শহিদুল হক এবং বঙ্গভবন ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংশ্নিষ্ট কর্মকর্তারা রাষ্ট্রপতির সফরসঙ্গী হয়েছেন। রাষ্ট্রপতি আবদুল হামিদ আগামী ১৫ নভেম্বর দেশে ফিরবেন।

মুক্ত ক্যাম্পাস/টিআর

পূর্ববর্তী নিবন্ধইডেন টেস্টের সময় এগিয়ে আনা হলো, দিবারাত্রি ম্যাচ খেলবে ভারত-বাংলাদেশ
পরবর্তী নিবন্ধবরিশালে চরে আটকে ছিল লঞ্চ এমভি শাহরুখ-২