রাবি ক্যাম্পাসে ট্রাকচাপায় ছাত্রের মৃত্যু ঘিরে উত্তেজনা

রাবি প্রতিনিধি
বুধবার, ০২ ফেব্রুয়ারি ২০২২ | ১২:১০ পূর্বাহ্ণ

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ক্যাম্পাসে ট্রাকচাপায় এক ছাত্র মারা গেছেন। নিহতের নাম মাহবুব হাবিব হিমেল। তিনি বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের গ্রাফিকস ডিজাইন ক্রাফট ও শিল্পকলার ইতিহাস বিভাগের চতুর্থ বর্ষে পড়তেন। এ ঘটনায় আরও দুইজন আহত হয়েছেন।

মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ হাবিবুর রহমান হলের সামনে দুর্ঘটনাটি ঘটেছে। এ ঘটনার পরপর বিক্ষুব্ধ শিক্ষার্থীরা কয়েকটি ট্রাকে আগুন ধরিয়ে দেয়। আহত একজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে। অন্যজনকে বিশ্ববিদ্যালয়ের হবিবুর রহমান হলে রাখা হয়েছে।

চারুকলা অনুষদের এক শিক্ষার্থী বলেন, প্রায় রাত সাড়ে ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন প্রকল্পের কাজের জন্য আসা একটি গাড়ির ধাক্কায় আমাদের এক শিক্ষার্থী নিহত হয়েছে।

এদিকে, বিষয়টি জানাজানি হলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সেখানে এসে জড়ো হন। একপর্যায়ে শিক্ষার্থীরা চারটি ট্রাকে আগুন ধরিয়ে দেয়। এসময় তারা ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করেন।

জানা গেছে, রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে দুটি আবাসিক হল নির্মাণের কাজ চলছে। এর মধ্যে একটি হল নির্মাণ হচ্ছে বিশ্ববিদ্যালয়ের মাদার বখ্শ হলের সামনে। অন্যটি রবীন্দ্রনাথ ঠাকুর একাডেমিক ভবনের পাশে। এই দুটি হল নির্মাণ করতে বেশ কয়েকটি ট্রাকযোগে নির্মাণ সামগ্রী আনা-নেয়ার কাজ করা হচ্ছে। নিহত হিমেল মোটরসাইকেলযোগে ক্যাম্পাস থেকে হলে ফিরছিলেন। পথিমধ্যে বিশ্ববিদ্যালয়ের শহীদ হবিবুর রহমান হলের সামনে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা নির্মাণ সামগ্রীবাহী একটি ট্রাক মোটরসাইকেলটিকে চাপা দিলে ঘটনাস্থলেই তিনি মারা যান।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর লিয়াকত আলী বলেন, হবিবুর হলের সামনে ট্রাক ও মোটরসাইকেলের সংঘর্ষে এক ছাত্র মারা গেছে। বিষয়টি অত্যন্ত দুঃখজনক এবং কোনোভাবেই তা কাম্য নই। কেন এমনটা ঘটেছে তা আমরা খতিয়ে দেখছি। ভবিষ্যতে যাতে এরকম দুর্ঘটনা না ঘটে এর জন্য কড়াকড়ি নির্দেশনা জারি করবে প্রশাসন।

পূর্ববর্তী নিবন্ধশিক্ষার্থীদের ‘ইউনিক আইডি’ দ্রুত বাস্তবায়নের নির্দেশ ইউজিসির
পরবর্তী নিবন্ধআরও দুই সপ্তাহ ছুটি বাড়ছে শিক্ষাপ্রতিষ্ঠানে