যমুনায় নৌকা বাইচ ও প্রতিযোগিদের মাঝে পুরস্কার বিতরণ

সিরাজগঞ্জ প্রতিনিধি:
বৃহস্পতিবার, ১০ অক্টোবর ২০১৯ | ৯:১২ অপরাহ্ণ | 141 বার পঠিত

সিরাজগঞ্জের যমুনাপাড়ের হার্ডপয়েন্টে অনুষ্ঠিত হয়েছে ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা। আবহমান বাঙলার ঐতিহ্যবাহী ও প্রাচীন সংস্কৃতির অনুষঙ্গ এই নৌকা বাইচ প্রতিযোগিতা।

সিরাজগঞ্জ জেলা পরিষদের আয়োজনে প্রতিযোগিতার মূল উদ্যোক্তা ছিলেন সাবেক মন্ত্রী, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল লতিফ বিশ্বাস।

যমুনায় নৌকা বাইচ প্রতিযোগিতায় ঢাক-ঢোলের বাজনার সাথে জারি-সারি ও ভাটিয়ালী গানের তালে তালে মাঝিদের ছন্দময় বৈঠা চালানোর সে দৃশ্য ছিল অপরুপ।

যমুনায় নৌকা বাইচ প্রতিযোগিতা দেখতে আসা সিরাজগঞ্জ ও টাঙ্গাইল জেলার যমুনাপাড়ের মানুষের  উচ্ছ্বাস, উদ্দীপনা এবং মুহুর্মুহু করতালীতে মুখরিত ছিল আড়াই কি.মি. দীর্ঘ হার্ডপয়েন্টের পুরো এলাকা। আইন শৃঙ্খলা বাহিনীও ছিল সদা সতর্ক।  নানা রঙয়ের-বর্ণের, বাহারী পোষাক পরে শিশু, আবাল-বৃদ্ধরা মেতে উঠেছিল উৎসবের আমেজে।

এদিকে এই বাইচকে ঘিরে যমুনাপাড়ে আড়াই কি.মি. হার্ডপয়েন্টে বসেছিল নানা মুখরোচক খাবারের দোকান। সেখানেও ছিল নারী-পুরুষ বিভিন্ন বয়সী মানুষের ভীড়।

প্রতিযোগিতায় জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল লতিফ বিশ্বাসের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক অধ্যাপক ডা. হাবীবে মিল্লাত মুন্না এমপি। জেলা প্রশাসক ড. ফারুক আহম্মদ, পরিষদ প্রধান নির্বাহী ইকতেখার উদ্দিন শামীম, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি অ্যাডভোকেট কেএম হোসেন আলী হাসান, সহ জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ এবং জেলা পরিষদের সদস্য ও অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  পরে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়।

মুক্ত ক্যাম্পাস/মারুফ/রানা

পূর্ববর্তী নিবন্ধর‌্যাব সদস্যদের নির্যাতনের পর ফেরত দিল বিএসএফ
পরবর্তী নিবন্ধআবরার হত্যায় ববি শিক্ষার্থীদের মোমবাতি প্রজ্বলন ও বিক্ষোভ (ভিডিও)