ফুসফুসজনিত রোগে জাবি ছাত্রীর মৃত্যু

জাবি প্রতিনিধি:
রবিবার, ১৩ সেপ্টেম্বর ২০২০ | ১:০২ পূর্বাহ্ণ
যক্ষ্মায় জাবি ছাত্রীর মৃত্যু

ফুসফুসজনিত সমস্যায় আক্রান্ত হয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। ওই ছাত্রীর নাম জান্নাতুল কানন বৃষ্টি। বৃষ্টি দর্শন বিভাগের দ্বিতীয় বর্ষের (শিক্ষাবর্ষ ২০১৭-১৮) শিক্ষার্থী। তাঁর গ্রামের বাড়ি নাটোর জেলায়।

শনিবার (১২ সেপ্টেম্বর) বেলা চারটার দিকে হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। বিষয়টি নিশ্চিত করেছেন ওই শিক্ষার্থীর ভাই মারুফ সিদ্দিকী।

মারুফ সিদ্দিকী জানান, দীর্ঘদিন ধরে যক্ষার কারণে শ্বাসকষ্টে ভুগছিল বৃষ্টি। আমরা অনেক ডাক্তার দেখিয়েছি কিন্তু বিভিন্ন ডাক্তার বিভিন্ন রোগের কথা বলেন। এর কারণে আমরা তাকে সঠিক চিকিৎসা দিতে পারিনি। আজ সকালে বেশি অসুস্থ হয়ে পড়লে ঈশ্বরদী সদর হাসপাতালে নেওয়া হয়। অবস্থার আরও অবনতি হলে তাকে রাজশাহী মেডিকেলে নেওয়ার পথেই মৃত্যু হয়।

এদিকে ওই ছাত্রীর সহপাঠী আফসানা খান জানান, ওর শ্বাসনালীতে টিউমার ধরা পড়ে। লিভার ও ফুসফুনে পানি জমছিল, সাথে হার্ট ফুলে যাচ্ছিল।

এদিকে জান্নাতুল কানন বৃষ্টির মৃত্যুতে শোক প্রকাশ করেছেন উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম। এক শোক বার্তায় উপাচার্য বলেন, মেধাবী এই শিক্ষার্থীর মৃত্যুতে তার পরিবার ও দেশের অপূরণীয় ক্ষতি হয়েছে। বৃষ্টির মৃত্যুতে বিশ্ববিদ্যালয় পরিবার শোকাহত। উপাচার্য বৃষ্টির শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করে তার আত্মার শান্তি কামনা করেন।

পূর্ববর্তী নিবন্ধরবিবার থেকে শতভাগ আসনে যাত্রী নিতে পারবে এয়ারলাইন্সগুলো
পরবর্তী নিবন্ধবৃহত্তর কুমিল্লা সমিতি ভেনিসের কার্যকরী কমিটির সভা