মোংলা থানা পুলিশের মহতী উদ্যোগ

ইয়াছিন আরাফাত, বাগেরহাট প্রতিনিধিঃ
সোমবার, ০২ ডিসেম্বর ২০১৯ | ৬:০৩ অপরাহ্ণ | 220 বার পঠিত

মোংলা থানার উদ্দোগে শিক্ষানবীশ ড্রাইভিং প্রক্রিয়া সহজীকরন কার্যক্রম এর শুভ উদ্বোধন করা হয়েছে। মোংলা থানার ওসি ইকবাল বাহার চৌধুরীর সভাপতিত্বে,সোমবার (২ ডিসেম্বার) সকাল ১০ টায় মোংলা থানা চত্বরে এই কার্যক্রমের উদ্বোধন করা হয়।

উদ্বেধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাগেরহাট পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়, এসময় ওন্যনের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার আসিফ ইকবাল, মোংলা উপজেলা র্নিবাহী কর্মকর্তা মোঃ রাহাত মান্নান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি বাবু সুনিল কুমার বিশ্বাস, পৌর আওয়ামীলীগের সভাপতি শেখ আঃ রহমান, সাবেক মোংলা পৌর মেয়র শেখ আঃ সালাম, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক চাঁদপাই ইউপি চেয়ারম্যান মোল্য মোঃ তারিকুল ইসলাম, মোংলা সরকারি কলেজের অধ্যক্ষ মোঃ গোলাম সরোয়ার, ইউপি চেয়ারম্যান বাবু নিখিল মোংলা উপজেলা ছাত্রলীগের সভাপতি শিকদার ইয়াছিন আরাফাত, মোংলা পৌর ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক হানিফ হোসেন মোংলা কলেজ ছাত্র লীগের সভাপতি রাজুল ইসলাম সানী প্রমুখ।

এসময়মোংলা থানা অফিসার ইনর্চাজ ইকবাল বাহার চৌধুরীর মংলা থানাতে যোগদানের পর থেকেই বিভিন্ন উন্নায়ন মূলক, গণমুখী কার্যক্রমের উদ্যগে নিয়ে এবং তা বাস্তবায়ন করে যাচ্ছেন। তারি ধারাবাহিকতায় এই নতুন উদ্দোগ কে স্বাগত যানিয়েছেন বক্তরা।

উল্লেখ্য সম্প্রতি পাস হওয়া সড়ক আইন এ জনগনের ভোগান্তি কমতে মংলা থানাতেই বিআরটিএর ড্রাইভিং লাইসেন্স এর প্রাথমিক ধাপ সম্পূর্ণ করে শিক্ষানবীশ (লার্নার)কার্ড প্রদানের ব্যবস্তা গ্রহন করেছেন মংলা থানা অফিসারস ইনর্চাজ । মটরসাইকেল ও হালকা যানের শিক্ষানবীশ (লার্নার) ড্রাইভিং লাইসেন্স করার জন্য আপনাকে আর বাগেরহাট যেতে হবে না।

শিক্ষানবীশ (লার্নার) ড্রাইভিং লাইসেন্স এর ফরম বিতরন, পূরন, ডাক্তারী পরীক্ষা, ব্যাংকে টাকা জমা দেওয়া, সর্বোপরি লার্নার ড্রাইভিং লাইসেন্স বিতরন পর্যন্ত সমস্ত কার্যক্রম মোংলা থানা পুলিশ আপনার পক্ষে সম্পন্ন করবে। বিষয়টি এই রকম আপনি নির্দিষ্ট পরিমান টাকা এবং নিম্মে বর্নিত প্রয়োজনীয় কাগজ পত্র সহ নির্দিষ্ট দিনে মোংলা থানায় হজির হবেন এবং পরবর্তীতে নির্দিষ্ট দিনে এসে লার্নার ড্রাইভিং লাইসেন্স মোংলা থানা থেকে নিয়ে যাবেন। মোংলা থানায় কি কি আনতে হবে।

১। অপেশাদার লার্নার ড্রাইভিং লাইসেন্স মটর সাইকেলের ক্ষেত্রে ৩৪৫/- টাকা এবং মটরসাইকেল ও হালকা যানের ক্ষেত্রে ৫১৮/- টাকা নগদ আনতে হবে।

২। ৮ম শ্রেনীর শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট (নূন্যতম ৮ম শ্রেনী পাশের সার্টিফিকেট না থাকিলে ড্রাইভিং লাইসেন্সের আবেদন করা যাবে না)।

৩। জাতীয় পরিচয় পত্র অথবা পাসপোর্ট এর সত্যায়িত ফটোকপি।

৪। রক্তের গ্রুপের প্রমান পত্র।

৫। সদ্য তোলা ০৩(তিন) কপি স্টাম্প সাইজের এবং ০১ (এক) কপি পাসপোর্ট সাইজের রঙ্গিন ছবি।

উপরে বর্নিত ০৫ টি বিষয়ের যে কোন ০১ টি বাদ পড়লে সেই ব্যক্তি আবেদন করিতে পারিবেন না।

আপনাদের জ্ঞাতার্থে আরো জানাচ্ছি যে, উপরে বর্নিত কাগজ পত্র ও অন্যান্য বিষয়াদি নির্ধারিত তারিখে মোংলা থানায় নিয়ে আসিলে মোংলা থানা পুলিশ ফরম পুরন করিয়া ডাক্তারের মাধ্যমে পরীক্ষা করাইয়া আপনার প্রদত্ত টাকা ব্যাংকে জামা দিয়ে উক্ত টাকার ব্যাংক রশিদ সহ অন্যান্য কাগজপত্র BRTA বাগেরহাট অফিসে জামা দিবে এবং BRTA অফিস থেকে লার্নার ড্রাইভিং লাইসেন্স সংগ্রহ করে নির্ধারিত তারিখে মোংলা থানা হইতে আপনাকে সরবারহ করিবে।

ফরম পুরনের তারিখ ২ ডিসেম্বর আজ থেকে

লার্নার ড্রাইভিং লাইসেন্স দেওয়ার হবে ৩১ ডিসেম্বর।

মুক্ত ক্যাম্পাস/এমআর

পূর্ববর্তী নিবন্ধগ্রেপ্তারের ভয় না দেখিয়ে আ’লীগের সতর্ক হওয়া উচিত: মির্জা আব্বাস
পরবর্তী নিবন্ধকুবিতে তদন্তাধীন বিষয়ে গণমাধ্যমে ইউনিট প্রধানের মন্তব্য