মোংলায় নানা আয়োজনে জন্মাষ্টমী পালিত

জেলা প্রতিনিধি
শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯ | ৭:০৫ অপরাহ্ণ | 160 বার পঠিত

সনাতন হিন্দু ধর্মাবলম্বীদের আরাধ্য ভগবান শ্রীকৃষ্ণের ৫২৫১ তম আর্বিভাব তিথি জন্মদিন বা শুভ জন্মাষ্টমী আজ। শুক্রবার (২৩শে আগষ্ট) সকাল সাড়ে ১০টায় মোংলা উপজেলা কেন্দ্রীয় মন্দির এ প্রদ্বীপ প্রজ্বলন, মঙ্গল শোভাযাত্রা ও আনন্দ উৎসবের মধ্য দিয়ে এই দিনটি উদযাপিত হয়েছে। প্রতি বছরের ন্যায় এবারও মোংলা উপজেলায় জন্মাষ্টমীতে বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা ও পূজাসহ নানা কর্মসূচি পালন করা হয়েছে।

হিন্দু ধর্মাবলম্বীদের মতে, প্রায় সাড়ে পাঁচ হাজার বছর আগে দ্বাপর যুগে ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথীতে ধরাধামে আবির্ভূত হন মহাবতার শ্রীকৃষ্ণ। অত্যাচারী ও দুর্জনের বিরুদ্ধে শান্তি প্রিয় সাধুজনের অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে জন্ম নেন কংসের কারাগারে। শিষ্টের পালন ও দুষ্টের দমনে ব্রতী ছিলেন তিনি। সত্য ও ন্যায় প্রতিষ্ঠার ক্ষেত্রে শ্রীকৃষ্ণ তাই ভগবানের আসনে অধিষ্ঠিত। পরে মোংলা উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি পিযুস কান্তি মজুমদারের সভাপতিত্বে আলোচনা সভা ও শোভাযাত্রা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বন,পরিবেশ, ও জলবায়ু পরিবর্তন বিষয়ক উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার এমপি। এসময় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাবু সুনিল কুমার বিশ্বাস, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ ইব্রাহীম হোসেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, , পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক উদয় শংকর বিশ্বাস প্রমুখ।

মুক্ত ক্যাম্পাস/ইয়াছিন/রানা

পূর্ববর্তী নিবন্ধসাংবাদিক নিয়োগ দেবে ফেসবুক
পরবর্তী নিবন্ধপ্রত্যাবাসনের জন্য মিয়ানমান এখনও নিরাপদ নয়: জাতিসংঘ