১৩ সেপ্টেম্বর থেকে খুলবে সব মেডিকেল কলেজ

এমসি রিপোর্ট
বৃহস্পতিবার, ০২ সেপ্টেম্বর ২০২১ | ২:০১ অপরাহ্ণ
২০ আগস্ট থেকে মেডিকেল কলেজ খোলার প্রস্তাব
আগামী ১৩ সেপ্টেম্বর থেকে দেশের সরকারি-বেসরকারি মেডিকেল কলেজ খুলে দেয়া হচ্ছে। আজ বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক জরুরি বৈঠক শেষে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। বেলা ১১টায় ভার্চুয়ালি এই বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

এর মধ্য দিয়ে প্রায় ১৭ মাস পর মেডিকেল কলেজে সশরীরে পাঠদান শুরু হতে যাচ্ছে। এ সময় শিক্ষার্থীদের মাস্ক পড়াসহ যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করতে হবে।

বৃহস্পতিবার দুপুরে বিষয়টি নিশ্চিত করে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানান, আগামী ১৩ সেপ্টেম্বর থেকে মেডিকেল কলেজে সশরীরে পাঠদান শুরু করা হবে। তবে এক দুইদিন এদিক-সেদিক হতে পারে।

বৈঠক সূত্রে জানা গেছে, শুরুতে পঞ্চম বর্ষ (ইন্টার্ন) ও দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীদের সশরীরে ক্লাস শুরু হবে। এই দুই বর্ষের শিক্ষার্থীদের ক্লাস ভালোভাবে সম্পন্ন হলে পরবর্তীতে অন্যান্য বর্ষের শিক্ষার্থীদের সশরীরে পাঠদান শুরু হবে। আগামী মাসে সকল বর্ষের সশরীরে ক্লাস শুরু করা হতে পারে।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ সংসদকে জানিয়েছেন, দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান দ্রুত খুলে দিতে নির্দেশ দেওয়া হয়েছে। শিক্ষক-শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মেনে ক্লাস করার আহ্বান জানিয়েছেন তিনি।

উল্লেখ্য, দেশে করোনাভাইরাসের সংক্রমণ শুরুর পর গত বছরের ১৮ মার্চ থেকে বন্ধ রয়েছে দেশের সব মেডিকলে কলেজ। তবে ভার্চুয়াল মাধ্যমে ক্লাস-পরীক্ষা সবই চলছে।

পূর্ববর্তী নিবন্ধবিমানবন্দরে ক্যাপ্টেন নওশাদকে শ্রদ্ধা, শোকস্তব্ধ সহকর্মীরা
পরবর্তী নিবন্ধশিক্ষাপ্রতিষ্ঠান দ্রুত খোলার নির্দেশ দিয়েছি: প্রধানমন্ত্রী