মুরগীর সাথে এ কেমন শত্রুতা!

সিরাজগঞ্জ প্রতিনিধিঃ
রবিবার, ৩১ মে ২০২০ | ১২:২৯ অপরাহ্ণ

সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার রায়দৌলতপুর গ্রামের উত্তরপাড়ার শালবাগানের একটি খামারে ৪ হাজার মুরগী হত্যার অভিযোগ অভিযোগ উঠেছে । এই মুরগীগুলো কারা হত্যা করেছেন খামারী আয়নাল মন্ডল তা জানেন না। এলাকাবাসীর প্রশ্ন মুরগীর সাথে এ কেমন শত্রুতা!

খামারী আয়নাল মন্ডল ও তার ছেলে আশিক জানান, শুক্রবার রাতে মুরগীকে খাবার দিয়ে বাড়িতে চলে যায়। শনিবার সকালে এসে দেখি ৪ হাজার মুরগী মরে পড়ে আছে। তবে এই মুরগীগুলোকে আমাদের সাথে শত্রুতা করে হয়তো হত্যা করেছে। মুরগীগুলো প্রায় ওজন হয়েছিলো ৫শ গ্রাম। আর এ মুরগীগুলো মারা যাওয়ার কারণে প্রায় ৪ লাক্ষ টাকার ক্ষতি হয়েছে। ব্যাংক থেকে ঋণ নিয়ে খামারটি করেছিলাম। এখন ব্যাংক ঋণ কিভাবে শোধ করবো? তবে এই বিষয়টি নিয়ে খামারি আয়নাল মন্ডল কোন দপ্তরে লিখিত অভিযোগ দেননি বলেও তিনি জানান।

রায়দৌলতপুর ইউনিয়নের ইউপি চেয়ারম্যান শেখ লুৎফর রহমান জানান , আমি এ বিষয়ে কিছুই জানি না।

এ দিকে কামারখন্দ উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা আব্দুল হাই জানান, মুরগী মারা যাওয়ার বিষয়টি জানতে পেরেছি। ইতোমধ্যে মুরগীর খাবার ও নমুনা সংশ্লিষ্ট দপ্তরের পাঠিয়ে দিয়েছি। কিন্তু খামারী যদি আমাদের আগেই বিষয়টি বলতেন তাহলে নমুনা সংগ্রহ ভালো হতো কারণ মুরগীগুলো মারা গেছে শুক্রবার রাতে আর আমরা অন্য একটি মাধ্যমে জানতে পেরেছি, শনিবার বিকেলে আর এ সময়ের মধ্যেই মুরগী অনেকটা পঁচে গেছে।

তারপর সংশ্লিষ্ট দপ্তরে পরিক্ষা করার জন্য পাঠিয়ে দিয়েছি আজ বরিবার বিকেলে নমুনার রেজাল্ট জানতে পারবো। তারপর মূল বিষয়টি বলা যাবে কিভাবে মুরগীগুলো মারা গেলো। তিনি আরও বলেন মোট মুরগী ছিলো ৪ হাজার তার মধ্যে শুক্রবার রাতে ২ হাজার মুরগী মারা গেছে।

প্রিয় পাঠক, আমাদের সাথে ফেসবুক গ্রুপে যুক্ত থাকুন: মুক্ত ক্যাম্পাস গ্রুপ

 মুক্ত ক্যাম্পাস/মারুফ/এসআর

পূর্ববর্তী নিবন্ধএসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ
পরবর্তী নিবন্ধআরও কঠোর হবে লকডাউন: প্রধানমন্ত্রী