জাতীয় বিশ্ববিদ্যালয় মাস্টার্স ভর্তি ফলাফল ২০২২

এমসি রিপোর্ট
শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২ | ১:০৮ পূর্বাহ্ণ
অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষার সংশোধিত সময়সূচি প্রকাশ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষে নিয়মিত মাস্টার্স প্রোগ্রামে ভর্তি ফলাফল ২০২২ (মেধাতালিকা) বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) প্রকাশিত হয়েছে। উক্ত ফলাফল এসএমএস এর মাধ্যমে এদিন বিকাল ৪টা থেকে এবং ভর্তি বিষয়ক ওয়েবসাইটে রাত ৯টা থেকে পাওয়া যাচ্ছে।

***জাতীয় বিশ্ববিদ্যালয় মাস্টার্স ভর্তির মেধাতালিকা দেখতে ক্লিক করুন এখানে

মাস্টার্স ভর্তির মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের অনলাইনে চূড়ান্ত ভর্তি ফরম পূরণ ও এর প্রিন্ট কপি ১১ অক্টোবরের মধ্যে সংগ্রহ করতে হবে এবং রেজিস্ট্রেশন ফি [শিক্ষার্থী প্রতি ৮৩৫/- (আটশত পয়ত্রিশ) টাকা হারে] সংশ্লিষ্ট কলেজ কর্তৃক নির্ধারিত মােবাইল ব্যাংকিং এর মাধ্যমে জমা দিতে হবে ২ অক্টোবর থেকে ১২ অক্টোবরের মধ্যে।

মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইটের Applicant Login অপশন থেকে Masters (Regular) Login লিংকে গিয়ে সঠিক রােল নম্বর ও পিন এন্ট্রি দিয়ে চূড়ান্ত ভর্তি ফরম পূরণ করতে হবে এবং এর প্রিন্ট কপি সংগ্রহ করতে হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয় মাস্টার্স ভর্তি ফলাফল ২০২২

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষে মাস্টার্স (নিয়মিত) প্রােগ্রামে ভর্তিকৃত শিক্ষার্থীদের ক্লাস ১৬ অক্টোবর ২০২২ থেকে শুরু হবে। এ ভর্তি কার্যক্রমের বিস্তারিত তথ্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইটের Prospectus/Important Notice অপশন থেকে জানা যাবে।

এর আগে ২৭ সেপ্টেম্বর জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের পরিচালক মো. আতাউর রহমান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়, মেধাতালিকায় চান্সপ্রাপ্ত কোনো শিক্ষার্থী জাতীয় বিশ্ববিদ্যালয়ে নিয়মিত অথবা প্রোফেশনাল কোর্স অধ্যয়নরত থাকলে অবশ্যই তাকে আগামী ১০ অক্টোবরের মধ্যে পূর্ববর্তী ভর্তি বাতিল করে ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি কার্যক্রমে অংশগ্রহণ করতে হবে। অন্যথায় দুই জায়গায় ভর্তির কারণে তার রেজিষ্ট্রেশন বাতিল বলে গণ্য হবে।

এতে আরও বলা হয়, আগামী ২৯ সেপ্টেম্বর বিকাল ৪টায় ভর্তির মেধাতালিকা প্রকাশিত হবে। এদিন রাত ৯টায় মেধাতালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হবে। এর আগে বিকাল ৪টা থেকে শিক্ষার্থীরা মুঠোফোনে এসএমএস এর মাধ্যমে ফল দেখতে পারবেন। আগামী ১৬ অক্টোবর থেকে ক্লাস শুরু হবে।

এসএমএস এর মাধ্যমে ফল দেখার নিয়ম: শিক্ষার্থীদের NU ATMF Roll No লিখে ১৬২২২ নাম্বারে সেন্ড করতে হবে। ফিরতি এসএমএস এ ফল জানানো হবে।

***জাতীয় বিশ্ববিদ্যালয়ে নিয়মিত মাস্টার্স ভর্তি সংক্রান্ত নির্দেশনাটি ডাউনলোড করতে ক্লিক করুন এখানে

প্রসঙ্গত, জাতীয় বিশ্ববিদ্যালয় ১৯৯২ সালে প্রতিষ্ঠিত বাংলাদেশের একটি এফেলিয়েট বিশ্ববিদ্যালয়। গাজীপুর জেলার বোর্ডবাজারে ১১.৩৯ একর জমির ওপর বিশ্ববিদ্যালয়টি প্রতিষ্ঠিত। বিদ্যার্থী তালিকাভুক্তি অনুসারে এটি বিশ্বের চতুর্থ বৃহত্তম বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয়টির ২, ২৮৩ টি অধিভুক্ত কলেজে অধ্যয়ন করে ২৮ লাখেরও বেশি শিক্ষার্থী।

পূর্ববর্তী নিবন্ধএসএসসি টেস্ট পরীক্ষার ফল ৩০ নভেম্বরের মধ্যে
পরবর্তী নিবন্ধগুচ্ছের ভর্তি আবেদন শুরু ১৭ অক্টোবর