ভোলায় লাইজু হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন

মোঃ আরিয়ান আরিফ, ভোলাঃ
সোমবার, ০৬ জানুয়ারি ২০২০ | ২:১৫ অপরাহ্ণ | 342 বার পঠিত
ভোলায় লাইজু হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন

ভোলার দৌলতখান মহিলা কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী ও গৃহবধু লাইজু আক্তারের হত্যার বিচারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে দৌলতখান সরকারী আবু আব্দুল্লাহ কলেজের শিক্ষার্থীরা। আজ সোমবার বেলা ১২টার দিকে কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা কলেজের গেটের সামনে দারিয়ে প্রায় ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করেন। পরে তারা দৌলতখান বাজারের সদর রোডে বিক্ষোভ মিছিল করে হত্যাকারীদের বিচার দাবি করেন। এতে প্রায় ৬ শতাধিক শিক্ষার্থী অংশগ্রহন করে।

এসময় কক্তব্য রাখেন দৌলতখান সরকারী আবু আব্দুল্লাহ কলেজের অধ্যক্ষ মো. শম, ফারুক, শিক্ষার্থীরা ও প্রমূখ। এছাড়াও মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচীতে লাইজুর বড় ভাই ইসমাইল শিকদার, সহ পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

বিক্ষোভ সমাবেশে শিক্ষার্থীরা লাইজুর প্রতি স্বামী ও শ্বশুর বাড়ির লোকজনের অতিতের অত্যাচার ও নির্যাতনের চিত্র তুলে ধরেন। এসময় তারা জানান, লাইজুর হত্যাকারী তানজিলসহ জড়িত সবাইকে দ্রুত গ্রেফতার করে বিচারের আওতায় আনতে হবে। এবং আগামী ২৪ ঘন্টার মধ্যে মামলার সকল আসামীদের গ্রেফতার করা না হলে তারা এর চেয়েও কঠোর কর্মসূচীর হুশিয়ারি দেন।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার (২ জানুয়ারি) রাতে দৌলতখান মহিলা কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী ও উপজেলার চরপাতা এলাকার মো. মোশারেফ হোসেন ওরফে মসু সিকদারের মেয়ে লাইজু আক্তারকে তার শ্বশুর বাড়ির লোকজন মেরে ঘরে রেখে তারা সবাই পালিয়ে যায়। পরে পুলিশ লাইজুর শ্বশুর বাড়ি সদর উপজেলার ধনিয়া ইউনিয়নের ২ নং ওয়ার্ডের তুলাতলি গ্রাম থেকে লাশ উদ্ধার করে। এঘটনায় লাইজুর বড় ভাই ইসমাইল সিকদার বাদি হয়ে লাইজুর স্বামী তানজিলসহ সাত জনকে আসামী করে ভোলা সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এঘটনার চার দিন পেরিয়ে গেলেও এখনও কোনো আসামী গ্রেফতার হয়নি।

মুক্ত ক্যাম্পাস/আরিয়ান/এমআর

পূর্ববর্তী নিবন্ধঝোপের মধ্যে পড়ে ছিল ঢাবি ছাত্রীর বই-ঘড়ি-ইনহেলার
পরবর্তী নিবন্ধইবি ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের নতুন ভবনের কাজ উদ্বোধন