ধর্ষণ মামলায় ভিপি নুর গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক
সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০ | ৯:১৩ অপরাহ্ণ | 281 বার পঠিত
নূরসহ সহযোগীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে স্মারকলিপি
ফাইল ছবি

বিয়ের প্রলোভনে ধর্ষণ, সহায়তা ও হুমকি প্রদানের অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর কে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ সোমবার (২১ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টার দিকে শাহবাগে বিক্ষোভ করার সময় মৎস ভবন এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে রমনা থানা পুলিশ।

ডিএমপির রমনা বিভাগের উপ কমিশনার সাজ্জাদুর রহমান গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে রবিবার রাতে ভিপি নুরুল হক নুরসহ ছয়জনকে আসামি করে রাজধানীর লালবাগ থানায় ধর্ষণের অভিযোগ এনে মামলা দায়ের করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী। মামলায় নুরের বিরুদ্ধে ধর্ষণে সহযোগিতার অভিযোগ আনা হয়েছে। মামলার অন্য আসামিরা হলেন- হাসান আল-মামুন (১৮), নাজমুল হাসান সোহাগ (১৮), সাইফুল ইসলাম (১৮), নাজমুল হুদা (২৫) ও আব্দুল্লাহ হিল কাফি (২৩)।

এর আগে ২০১৯ সালে ডাকসু নির্বাচন চলাকালীন রোকেয়া হলের প্রভোস্টকে লাঞ্ছিত ও ভাঙচুরের অভিযোগে নুরুল হকসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা হয়।

২০১৮ সালের কোটা সংস্কার আন্দোলনের সময় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের অন্যতম যুগ্ম-আহ্বায়ক হিসেবে আলোচনায় আসেন নুরুল হক নুর। তিনি ২০১৯ সালের ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) নির্বাচনে সহ-সভাপতি (ভিপি) নির্বাচিত হন।

২০২০ সালের জুনে তরুণদের নেতৃত্বে একটা নতুন রাজনৈতিক দল তৈরি করার ব্যাপারে প্রকাশ্যে ঘোষণা দেন নুর।

পূর্ববর্তী নিবন্ধনুরসহ ছয়জনের বিরুদ্ধে করা মামলা ভিত্তিহীন
পরবর্তী নিবন্ধব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবে সভাপতি রিয়াজ, সাধারণ সম্পাদক জাবেদ