ভারতের রাষ্ট্রপতি ভবনে করোনার হানা

আন্তর্জাতিক ডেস্ক
মঙ্গলবার, ২১ এপ্রিল ২০২০ | ১:০৩ অপরাহ্ণ
ভারতের রাষ্ট্রপতি ভবনে করোনার হানা

ভারতের রাষ্ট্রপতি ভবনে এক পরিচ্ছন্নতা কর্মীর দেহে করোনা ভাইরাস শনাক্ত করা হয়েছে। চার দিন আগে ওই পরিচ্ছন্নতা কর্মীর দেহে করোনা ভাইরাস শনাক্ত হয় বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, এই ঘটনার রাষ্ট্রপতি ভবনে কর্মরত প্রায় ১০০ জনকে কোয়ারান্টাইন করে রাখা হয়েছে। রাষ্ট্রপতি ভবনের একটি সূত্রের বরাত দিয়ে এনডিটিভি জানায়, সচিব পর্যায়ের কর্মকর্তা এবং তাদের পরিবারকে নিজেদের বাড়িতেই কোয়ারান্টাইনে রাখা হয়েছে। তবে সেখানকার সাধারণ কর্মীদের দিল্লির একটি কোয়ারান্টাইন সেন্টারে নিয়ে যাওয়া হয়েছে এবং সেখানেই চিকিৎসা পর্যবেক্ষণে রাখা হয়েছে। তবে এখনও পর্যন্ত করোনা আক্রান্ত ওই পরিচ্ছন্নতা কর্মী ছাড়া বাকিদের শরীরের নমুনা পরীক্ষার ফলাফল করোনা-নেগেটিভ এসেছে বলে এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে।

এদিকে ভারতে করোনা ভাইরাসে আক্রান্তের প্রতিনিয়ত বেড়েই চলছে। ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের হিসাব অনুযায়ী, ভারতে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৮,৬০১ জন। মারা গেছেন ৫৯০ জন। গত ২৪ ঘণ্টায় দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে ৪৭ জন। মহারাষ্ট্রের পরে সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা দিল্লিতে। সেখানে ২,০০০ জন এই ভাইরাসে আক্রান্ত।

মুক্ত ক্যাম্পাস/এমজে

পূর্ববর্তী নিবন্ধলক্ষ্মীপুরে করোনায় আজ সুখবর মিলেছে
পরবর্তী নিবন্ধদেশে করোনায় প্রাণ গেল আরও ৯ জনের, নতুন আক্রান্ত ৪৩৪