বেরোবিতে সিঙ্গেল জোটসমূহের বিক্ষোভ

রিজু সরকার, বেরোবি প্রতিনিধি:
শুক্রবার, ১৪ ফেব্রুয়ারি ২০২০ | ১১:৪২ অপরাহ্ণ | 255 বার পঠিত
বেরোবিতে সিঙ্গেল জোটসমূহের বিক্ষোভ

কেউ পাবে তো কেউ পাবে না, তা হবে না হবে না। দেহ দিয়ে প্রেম নয়, মন দিয়ে প্রেম হয়, প্রেমের নামে প্রহসন-চলবে না চলবে না।’ সিঙ্গেল আছি যতদিন প্যারা নাই ততদিন’ এমন সব স্লোগান নিয়ে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) সিঙ্গেল জোট সমূহ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে।

আজ শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের সিঙ্গেল চত্ত্বর থেকে মিছিলটি শুরু হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে আবারো সিঙ্গেল চত্ত্বরে এসে সমাবেশে মিলিত হয়।

মিছিলে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় সিঙ্গেল সংঘের সভাপতি ও সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান ও রাশেদুল ইসলাম, সহ-সভাপতি রেজওয়ানুল ইসলাম নিলয়, সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান ও সিঙ্গেল ঐক্য জোটের সভাপতি ও সাধারণ সম্পাদক নাজমুল হুদা ও সিহাব মন্ডল। এছাড়াও ছিলেন অন্যান্য সদস্যবৃন্দ এবং সাধারণ শিক্ষার্থীরা।

সিঙ্গেল সংঘের সভাপতি মাহফুজুর রহমান বলেন, ১৪ ফেব্রুয়ারি কে কেন্দ্র করে চারদিকে অশ্লীলতা ছড়িয়ে পড়ছে। আমাদের এই অশ্লীলতা রুখতে হবে। ভালবাসা শুধু প্রেমিক-প্রেমিকার ভালোবাসা। আমাদের ভালোবাসা হবে পরিবার-দেশ সবার জন্য।

তিনি আরো বলেন, আমরা প্রেম বিরোধী না কিন্তু প্রেমের নামে অশ্লীলতা মানি না।

সিঙ্গেল সঙ্ঘের সাধারণ সম্পাদক রাশেদুল ইসলাম বলেন, ১৪ ফেব্রুয়ারির বিদেশী সংস্কৃতির কারণে আমাদের দেশীয় সংস্কৃতি নষ্ট হয়ে ‍যাচ্ছে এবং ক্যাম্পাসের পড়াশুনার পরিবেশ নষ্ট হচ্ছে। এই বিদেশী সংস্কৃতি থেকে আমাদের যুব সমাজকে বেরিয়ে আসতে হবে।

মুক্ত ক্যাম্পাস/রিজু/জেডআর

পূর্ববর্তী নিবন্ধব্রাহ্মণবাড়িয়ায় সড়ক দুর্ঘটনায় নিহত ১
পরবর্তী নিবন্ধমৃত্যুদণ্ডপ্রাপ্ত যুদ্ধাপরাধী সুবহান মারা গেছেন